Nokia C01 Plus ১৬ জিবি স্টোরেজ সহ ৭ হাজার টাকার কমে লঞ্চ হল

nokia-c01-plus-launched-with-unisoc-3000mah-battery-price-specifications

ফের Nokia ব্র্যান্ডিংয়ের অধীনে একটি নতুন বাজেট স্মার্টফোন বাজারে নিয়ে এল HMD Global। আজ কোম্পানিটি Nokia C01 Plus নামে নতুন এন্ট্রি-লেভেল মডেল চালু করেছে, যার ফিচারের সাথে গত বছর বাজারে আসা, Nokia C1 Plus-এর বেশ অনেকটা মিল আছে। নতুন নোকিয়া সি০১ প্লাস ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) ওসের সাথে স্প্ল্যাশ-প্রুফ কেসিং। তাছাড়া তরুণ ক্রেতাদের আকর্ষণ করার জন্য এতে দেওয়া হয়েছে একটি সেলফি ক্যামেরা ফ্ল্যাশ। আসুন এখন এই সদ্য লঞ্চ হওয়া ফোনটির স্পেসিফিকেশন, দাম এবং লভ্যতা সম্পর্কিত সমস্ত তথ্য জেনে নিই।

Nokia C01 Plus-এর সম্পূর্ণ স্পেসিফিকেশন:

নোকিয়া সি০১ প্লাস ফোনে আছে ৫.৪৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, যার রেজোলিউশন ৭২০×১৪৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৮:৯। ফোনটিতে ১ জিবি র‌্যামের সাথে Unisoc SC9863a প্রসেসর রয়েছে। আবার ফোনটি ১৬ জিবি অনবোর্ড স্টোরেজ সহ পাওয়া যাবে। এছাড়া মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত প্রসারিত করা সম্ভব।

পাওয়ার ব্যাকআপের জন্য Nokia C01 Plus ফোনটিতে রয়েছে ৩,০০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৫ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। অন্যদিকে ফটোগ্রাফির জন্য এতে ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে।

কানেক্টিভিটি অপশনের মধ্যে এতে আছে 4G LTE, Wi-Fi 802.11 b/g/n, ব্লুটুথ ৪.২, GPS/ A-GPS, FM রেডিও, মাইক্রো ইউএসবি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। বোর্ড সেন্সরগুলির মধ্যে বিদ্যমান অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর। Nokia C01 Plus-এর ওজন ১৫৭ গ্রাম এবং এটির পরিমাপ ১৪৮×৭১.৮×৯.৩ মিমি।

Nokia C01 Plus-এর দাম, প্রাপ্যতা:

নোকিয়া সি০১ প্লাস ফোনটির দাম ধার্য করা হয়েছে ৬,৪৯০ রুবেল (ভারতীয় মূল্যে প্রায় ৬,৬০০ টাকা)। ফোনটি বর্তমানে রাশিয়ায় নীল এবং বেগুনি কালার ভ্যারিয়েন্টে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ। অন্যান্য বাজারে এটি কবে আসবে সে সম্পর্কে এখনও কোনো তথ্য সামনে আসেনি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.