সস্তায় আসছে Nokia C1 Plus, ফাঁস হল ফিচার ও লঞ্চের সময়

আরও একটি এন্ট্রি লেভেল ফোনের ওপর কাজ শুরু করলো নোকিয়া ফোন নির্মাতা HMD Global। সম্প্রতি Nokia TA-1312 মডেল নম্বর সহ একটি ফোনকে ইউরেশিয়ান ইকোনোমিক কমিশন (EEC) তে দেখা গেছে। মনে করা হচ্ছে এই ফোনটি গত ডিসেম্বরে লঞ্চ হওয়া Nokia C1 এর আপগ্রেড ভার্সন হবে, যার নাম হবে Nokia C1 Plus। নোকিয়া ফোনের যাবতীয় খবর রাখা পোর্টাল, Nokia Power User থেকে এই ফোনের স্পেসিফিকেশন ও লঞ্চের বিষয় জানানো হয়েছে।

Nokia C1 Plus এর সম্ভাব্য লঞ্চ ডেট

যদিও এইচএমডি গ্লোবাল নোকিয়া সি১ প্লাস সম্পর্কে এখনও কিছু জানায়নি, তবে নোকিয়া পাওয়ার ইউজার থেকে দাবি করা হয়েছে, এই ফোনটিকে Nokia 7.3 এবং Nokia 9.3 PureView এর সাথে লঞ্চ করা হবে। এই দুটি ফোন ২০২০ এর শেষের দিকে লঞ্চ হতে পারে।

Nokia C1 Plus এর স্পেসিফিকেশন ও দাম (সম্ভাব্য)

রিপোর্ট অনুযায়ী, নোকিয়া সি১ প্লাস ফোনটি 4G সাপোর্টের সাথে আসবে। এই ফোনে থাকবে ৫.৪৫ ইঞ্চি ডিসপ্লে, যার রেজোলিউশন হবে এইচডি প্লাস। এতে থাকবে ১.৪ গিগাহার্টজ ক্লক স্পিডযুক্ত অক্টা কোর প্রসেসর। যদিও প্রসেসরটি নাম জানা যায়নি। ফোনটি রেড ও ব্লু কালারে আসবে। আবার এর পরিমাপ হবে ১৪৯.১x ৭১.২x ৮.৭৫ মিমি।

Nokia C1 Plus ফোনে থাকবে ১ জিবি র‌্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ক্যামেরার কথা বললে এতে ৫ মেগাপিক্সেল রিয়ার ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। আবার ফোনটি ২,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে। স্পেসিফিকেশন দেখে বলা যায় এই ফোনটি ৭-৮ হাজার টাকার রেঞ্জে বাজারে আসবে।