Nokia C10, Nokia C20 বড় ডিসপ্লে সহ সস্তায় লঞ্চ হল, দাম শুরু প্রায় ৭০০০ টাকা থেকে

Nokia c10 Nokia c20 launched with unisoc processor price specifications sale date

সমস্ত জল্পনাকে সত্যি করে আজকের ভার্চুয়াল ইভেন্টে ছ-ছটি নতুন Nokia স্মার্টফোন লঞ্চ করেছে HMD Global, যা Nokia C10, Nokia C20, Nokia G10, Nokia G20, Nokia X10 এবং Nokia X20 নামে বাজারে পা রেখেছে। এক্ষেত্রে Nokia G সিরিজটিকে মিড-রেঞ্জার বা ‘ভ্যালু ফর মানি’ লেবেল দেওয়া হলেও এবং X সিরিজের ফোনগুলি প্রিমিয়াম বা টপ-লাইন আখ্যা পেলেও, Nokia C সিরিজের অধীনস্থ ফোনদুটিকে চালু করা হয়েছে এন্ট্রি-লেভেল স্মার্টফোন হিসেবে। তবে সাশ্রয়ী মূল্যের এই Nokia C10 এবং C20 ফোনদুটিতে এত ফিচার ঠাসা রয়েছে, যাতে এগুলির গ্রাহকরা কোনোভাবেই নিরাশ হবেন না! আসুন এই Nokia C10 এবং Nokia C20 ফোনদুটির স্পেসিফিকেশন, দাম এবং লভ্যতা সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Nokia C10 এবং Nokia C20-এর স্পেসিফিকেশন:

প্রথমেই বলে রাখি, নোকিয়া সি১০ এবং নোকিয়া সি২০– দুটি এন্ট্রি-লেভেলের হ্যান্ডসেটেই ৬.৫১ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রেজোলিউশন ৭২০×১,৬০০ পিক্সেল, পিক ব্রাইটনেস ৪০০ নিট এবং অ্যাসপেক্ট রেশিও ২০:৯। এক্ষেত্রে দুটি ফোনেই 2D পাণ্ডা গ্লাস প্রোটেকশন থাকবে বলে জানা গিয়েছে। আবার দুটি ফোনেই LED ফ্ল্যাশসহ ৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট বর্তমান। আবার দুটি ফোনেই ২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১০ ওয়াট চার্জিং প্রযুক্তিসহ ৩,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি উপলব্ধ। তবে C10-এ যেখানে শুধুমাত্র ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে, সেখানে C20 ফোনটি ১৬ জিবি এবং ৩২ জিবি স্টোরেজ বিকল্পে কেনা যাবে। আবার, C10 মডেলটি কোয়াড-কোর Unisoc SC7331e SoC প্রসেসরে চালিত হলেও, C20-তে অক্টা-কোর Unisoc SC9863a SoC প্রসেসর রয়েছে।

অন্যান্য ফিচারের কথা বললে, দুটি ফোনই অ্যান্ড্রয়েড ১১ ওএসে চলবে এবং আগামী তিন বছরের সফ্টওয়্যার আপডেট পাবে বলে আশ্বাস দিয়েছে নির্মাতা সংস্থা। তাছাড়া এগুলিতে 4G LTE, Wi-Fi 802.11 b/g/n, Bluetooth v4.2, GPS/ A-GPS, এফএম রেডিও, মাইক্রো ইউএসবি কানেক্টিভিটি এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাকের সুবিধা রয়েছে। আছে অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট নোটিফিকেশন লাইট এবং প্রক্সিমিটি সেন্সরের মত কিছু বিশেষ বোর্ড সেন্সরও।

Nokia C10 এবং Nokia C20-এর দাম এবং প্রাপ্যতা:

Nokia C10-এর ১ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজ যুক্ত ভ্যারিয়েন্টটির দাম ধার্য করা হয়েছে ৭৯ ইউরো (ভারতীয় মূল্যে প্রায় ৭,০০০ টাকা)। যদিও এটির ১ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং ২ জিবি র‌্যাম + ১৬ জিবি স্টোরেজ মডেলটির মূল্য এখনো জানা যায়নি।

অন্যদিকে, Nokia C20 ফোনটির ১ জিবি র‌্যাম + ১৬ জিবি স্টোরেজ সংস্করণটি ৮৯ ইউরো (প্রায় ৮,০০০)-তে বিক্রি হবে বলে জানা গিয়েছে, তবে এটিরও ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ যুক্ত বিকল্পটির দাম আপাতত প্রকাশিত হয়নি। আগামী জুন থেকে ফোনগুলির সেল শুরু হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন