Nokia C20 Plus ডুয়েল রিয়ার ক্যামেরা সহ লঞ্চ হল, রয়েছে পাওয়ারফুল ব্যাটারি

Nokia C20 Plus launched with Android 11 go 4950 battery price specifications

বাজেট স্মার্টফোন বিভাগে নয়া সংযোজন Nokia C20 Plus (নোকিয়া সি২০ প্লাস)। HMD Global এপ্রিলে Nokia C20 লঞ্চ করেছিল। আর আজ সেই স্মার্টফোনের আপগ্রেড ভার্সন হিসেবে Nokia C20 Plus হাজির হয়েছে। ফোনটির মূল হাইলাইটগুলির মধ্যে ডুয়াল রিয়ার ক্যামেরা, ওয়াটারড্রপ নচ ডিজাইনের ডিসপ্লে, এবং লং লাস্টিং ব্যাটারি অন্যতম। Nokia C20-এর মতো এই ডিভাইসটিও ইউনিসক (Unisoc) প্রসেসরের সাথে এসেছে। আবার সফটওয়্যারের দিক থেকে হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১১ গো (Android 11 Go) এডিশনে চলবে।

Nokia C20 Plus : স্পেসিফিকেশন

নোকিয়া সি২০ প্লাস স্মার্টফোনে ৬.৫ ইঞ্চি এইচডি+ (৭২০x১৬০০ পিক্সেলস) ডিসপ্লে রয়েছে। যার এসপেক্ট রেশিও ২০:৯। ফোনে অক্টা কোর Unisoc SC9863a প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ অপশন হিসেবে নোকিয়া একটিই বিকল্প দিচ্ছে – ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি মেমরি। মেমরি অবশ্য মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত এক্সপ্যান্ড করা যাবে।

নোকিয়া সি২০ প্লাস স্মার্টফোনের পিছনে এলইডি ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর রয়েছে। উল্লেখ্য, নোকিয়া সি২০ ফোনটি ৫ মেগাপিক্সেলের সিঙ্গেল ক্যামেরা হিসেবে এসেছিল। এদিক থেকে আপগ্রেড করলেও পুরোনো ফোনটির মতো নোকিয়া সি২০ প্লাস ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পেয়েছে।

পাওয়ারের জন্য নোকিয়া সি২০ প্লাস ৪,৯৫০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। নোকিয়া সি২০ স্মার্টফোনে কিন্তু ৩,০০০ এমএএইচ ক্যাপাসিটির দুর্বল ব্যাটারি ছিল। যথার্থই নোকিয়া সি২০-এর আপগ্রেড ভার্সন হিসেবে এইচএমডি গ্লোবাল নোকিয়া সি২০ প্লাস স্মার্টফোনটি লঞ্চ করেছে।

Nokia C20 Plus:

Nokia C20 Plus-এর দাম ৬৯৯ ইউয়ান ধার্য করা হয়েছে, যা ভারতীয় মুদ্রায় ৮,০০০ টাকার সমান। চীনে ফোনটি গ্রাফাইট ব্ল্যাক এবং ওশেন ব্লু কালার অপশনে পাওয়া যাবে। Nokia C20 Plus ভারত সহ বিশ্বের অন্যান্য দেশে কবে লঞ্চ হবে, তা প্রতিবেদন লেখা পর্যন্ত কোম্পানি ঘোষণা করেনি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷