লঞ্চ হল সস্তা অ্যান্ড্রয়েড ওয়ান ফোন Nokia C3, দাম প্রায় ৭৫০০ টাকা

nokia-c3-launched-launched-with-unisoc-soc-and-android-one-platform

কয়েকদিন আগেই সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখার পর আজ লঞ্চ হল Nokia C3। যদিও আমরা আগেই জানিয়েছিলাম নোকিয়া সি৩ ৪ আগস্ট লঞ্চ হতে পারে, কারণ কোম্পানি চীনে আজ একটি ইভেন্টের আয়োজন করেছিল। Nokia C3 ফোনটি একটি অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন। ফোনটি এবছরে লঞ্চ হওয়া নোকিয়া সি২ এর আপগ্রেড ভার্সন। নোকিয়া সি৩ এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন ৩,০৪০ এমএএইচ ব্যাটারি, Unisoc প্রসেসর ও ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। আপাতত ফোনটি চীনে লঞ্চ হয়েছে।

Nokia C3 দাম:

নোকিয়া সি৩ একটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম প্রায় ৭,৫২৮ টাকা। ফোনটি নর্ডিক ব্লু এবং গোল্ড স্যান্ড কালারে পাওয়া যাবে।

Nokia C3 স্পেসিফিকেশন:

দাম দেখেই বুঝতে পেরেছেন নোকিয়া সি৩ ফোনটি একটি এন্ট্রি লেভেল স্মার্টফোন। এই ফোনে ৫.৯৯ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও এবং পিক্সেল রেজুলেশন ১৮:৯ এবং ১,৪৪০ × ৭২০। এতে একটি রিয়ার ক্যামেরা ও একটি ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। ফোনটির পিছনে পাবেন LED ফ্লাশ সহ ৮ মেগাপিক্সেল সেন্সর। আবার সামনে সেলফি ও ভিডিও কলের জন্য আছে ৫ মেগাপিক্সেল সেন্সর। সিকিউরিটির জন্য ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার দেওয়া হয়েছে।

Nokia C3 ফোনে ১.৬ গিগাহার্টজ ক্লক স্পিড সহ Unisoc এসসি৯৮৬৩এ প্রসেসর ব্যবহার করা হয়েছে। গ্রাফিক্সের জন্য আছে আইএমজি ৮৩২২ জিপিইউ। ফোনটিতে পাবেন ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। পাওয়ারের কথা বললে এই ফোনে ৩,০৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এতে আছে মাইক্রোইউএসবি পোর্ট। এই ফোনে এফএম রেডিও চলবে। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ দেওয়া হয়েছে। ফোনটির ওজন ১৮৪.৫ গ্রাম।