আগামী সপ্তাহে বাজারে আসতে পারে সস্তা ফোন Nokia C3

nokia-c3-spotted-on-geekbench-with-3gb-ram-and-unisoc-processor-may-launch-soon

HMD Global আগামী সপ্তাহেই তাদের নতুন ফোন লঞ্চ করতে পারে। এই ফোনের নাম হবে Nokia C3। আসলে আগামী ৪ আগস্ট চীনে একটি নতুন ইভেন্টের আয়োজন করেছে কোম্পানি। মনে করা হচ্ছে এই ইভেন্টেই লঞ্চ করা হবে নোকিয়া সি৩ কে। এই ফোনের সাথে অন্যান্য ডিভাইসও বাজারে আসতে পারে বলে অনুমান করা হচ্ছে। যদিও কোম্পানির তরফে এবিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

তবে এই ইভেন্টের আগেই আজ বেঞ্চমার্ক সাইট, গিকবেঞ্চ এ Nokia C3 ফোনটিকে দেখা যায়। যার পরেই সম্ভাবনা প্রবল হয় যে, কোম্পানি ওই ইভেন্টেই ফোনটিকে লঞ্চ করবে। বেঞ্চ মার্ক সাইটে নোকিয়া সি৩ কে ৩ জিবি র‌্যাম ও ১.২ গিগাহার্টজ Unisoc অক্টা কোর প্রসেসর সহ দেখা গেছে। সাথে ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। এটি একটি অ্যান্ড্রয়েড ওয়ান ফোন হবে। স্পেসিফিকেশন দেখে মনে করা হচ্ছে ফোনটি ১০ হাজার টাকার মধ্যেই আসবে।

Nokia C3 ফোনটি এবছরে লঞ্চ হওয়া নোকিয়া সি২ এর আপগ্রেড ভার্সন হবে। এই ফোনটিকে কোম্পানি ৫.৭ ইঞ্চি এইচডি স্ক্রিনের সাথে লঞ্চ করেছিল। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেমে চলে। এতে ১ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজ বিকল্প পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনে পাবেন কোয়াড কোর ১.৪ গিগাহার্টজ প্রসেসর।

Nokia C2 ফোনে ফটোগ্রাফির জন্য ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা রয়েছে। সেলফির জন্য সামনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনে কানেক্টিভিটির জন্য ৩.৫ এমএম হেডফোন জ্যাক আছে। আবার আছে মাইক্রো ইউএসবি ২.০ পোর্ট। এই ডিভাইস গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন সহ এসেছে। এর বাইরে ওয়াই-ফাই, ব্লুটুথ, এফএম রেডিও এবং জিপিএসের মতো ফিচারও রয়েছে। নোকিয়া সি ২ তে অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, অ্যাকসিলোমিটারও রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে পাবেন ২,৮০০ এমএএইচ ব্যাটারি। এতে ৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।