বাজেট রেঞ্জে আসছে Nokia Cable, থাকবে কোয়াড কোর প্রসেসর ও ২ জিবি র‌্যাম

HMD Global এবার নোকিয়ার আরও একটি এন্ট্রি লেভেল স্মার্টফোনের ওপর কাজ শুরু করলো। Nokia ‘Cable’ কোডনেম যুক্ত এই ফোনকে সম্প্রতি বেঞ্চমার্ক সাইট Geekbench এ দেখা গেছে। সেখান থেকে ফোনটির প্রসেসর, র‌্যাম ও অ্যান্ড্রয়েড ভার্সন জানা গেছে। বিষয়টি Nokia কেন্দ্রিক নিউজ পোর্টাল Nokiamob প্রথম সামনে আনে।

গিকবেঞ্চ অনুযায়ী এইচএমডি গ্লোবালের Nokia ‘Cable’ কোডনেমযুক্ত এই ফোনে থাকবে কোয়ালকম কোয়াড কোর প্রসেসর। যদিও প্রসেসরের সঠিক নাম জানা যায়নি। এবার এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম সহ আসবে। এছাড়াও ফোনটিতে থাকবে ২ জিবি র‌্যাম। গিকবেঞ্চে ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ১০০ এবং মাল্টি কোর টেস্টে ২৮০ স্কোর করেছে। যা নির্দেশ করে এটি বাজেট ফোন হবে।

যদিও ফোনটির নাম এখনও জানা যায়নি। এমনকি ফোনটি কবে লঞ্চ হবে তাও এখনও অজানা। তবে আশা করা যায় শীঘ্রই আমরা নোকিয়া ‘কেবল’ সম্পর্কে আরও তথ্য পাবো।

প্রসঙ্গত, আজ HMD Global নতুন একটি বাজেট ফোন Nokia 2.4 ভারতে লঞ্চ করেছে। এই ফোনটিতে আপনি পাবেন ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ, মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর, অ্যান্ড্রয়েড ১০, এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি এবং ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন। আজ থেকেই নোকিয়া ইন্ডিয়ার ওয়েবসাইটে ফোনটির প্রি-বুকিং শুরু হচ্ছে।