Nokia G10 ও Nokia G20 শক্তিশালী ব্যাটারি ও ৪ জিবি র‌্যাম সহ লঞ্চ হল, জানুন দাম

Nokia G10 and g20 launched with mediatek processor 5000 mah battery price specifications

HMD Global আজ একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে ছয়টি স্মার্টফোন লঞ্চ করলো। এই ফোনগুলির নাম Nokia G10, Nokia G20, Nokia X10, Nokia X20, Nokia C10, Nokia C20। আমরা ইতিমধ্যেই এক্স ও সি সিরিজের ফোনগুলির বিষয়ে জানিয়েছি। আসুন নোকিয়া জি ১০ ও নোকিয়া জি ২০ ফোন দুটির সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Nokia G10 ও Nokia G20 এর স্পেসিফিকেশন

নোকিয়া জি ১০ এবং নোকিয়া জি ২০ ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ( ৭২০ x ১৬০০ পিক্সেল) ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৫,০৫০ এমএএইচ ব্যাটারি (জি ১০-এ ৫,০০০ এমএএইচ)। এর সাথে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট।

যদিও চিপসেটের ক্ষেত্রে ফোন দুটির মধ্যে পার্থক্য স্পষ্ট। Nokia G10 ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর। আবার Nokia G20 ফোনটি মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসরে চলবে। প্রথম ফোনটি পাওয়া যাবে ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ সহ। আবার দ্বিতীয় ফোনটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ বিকল্পে উপলব্ধ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে নোকিয়া জি ১০ ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।

আবার নোকিয়া জি ২০ কোয়াড রিয়র ক্যামেরা সহ এসেছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

দুটি ফোনেই সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোন দুটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। সিকিউরিটির জন্য দুটি ফোনেই সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। আবার ফোনগুলি গুগোল অ্যাসিস্ট্যান্ট বাটন সহ এসেছে।

Nokia G10 ও Nokia G20 এর দাম

নোকিয়া জি ১০ এর দাম শুরু হয়েছে ১৩৯ ইউরো থেকে ( প্রায় ১২,৩০০ টাকা)। এই ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সহ (দাম জানা যায়নি) পাওয়া যাবে। ফোনটি দুটি কালারে এসেছে – নাইট এবং ডাস্ক।

অন্যদিকে নোকিয়া জি ২০ এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের মূল্য রাখা হয়েছে ১৫৯ ইউরো, যা প্রায় ১৪,০০০ টাকার সমান। এই ফোনটির আরেকটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট আছে। এই ফোনটি গ্লাসিয়ার ও নাইট কালারে পাওয়া যাবে।

কোম্পানি তরফে জানানো হয়েছে, Nokia G10 এর সেল শুরু হবে এপ্রিলের শেষ থেকে। আবার মে-র শুরু থেকে পাওয়া যাবে Nokia G20।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন