আসছে নোকিয়ার প্রথম গেমিং ফোন Nokia G10, দাম হবে আপনার সাধ্যের মধ্যে

nokia-g10-gaming-smartphone-launch-soon-specifications-tipped-octa-core-processor-quad-camera

Nokia শীঘ্রই তাদের G সিরিজের নতুন ফোন লঞ্চ করবে। এই ফোনের নাম হতে পারে Nokia G10। নাম দেখে অনুমান করা হচ্ছে এটি গেমিং সেন্ট্রিক স্মার্টফোন হবে (G=Gaming)। এই ফোনটিকে কিছুদিন আগে নোকিয়ার রাশিয়ার ওয়েবসাইটে TA-1334 মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত করা হয়েছিল। নোকিয়া জি১০ ফোনে থাকতে পারে কোয়াড রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও Nokia G10 ফোনে অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হবে।

NokiaPowerUser এর একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে, Nokia G10 ফোনটিকে দ্রুত মার্কেটে আনার প্রস্তুতি নিচ্ছে HMD Global। এই ফোনের সঠিক প্রসেসর সম্পর্কে এখনও জানা না গেলেও, এতে অক্টা কোর প্রসেসর থাকবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। আবার নোকিয়া জি১০ ফোনে ৬.৪ ইঞ্চি ডিসপ্লে দেখা যাবে।

যদিও ডিসপ্লের রিফ্রেশ রেট বা রেজোলিউশন সম্পর্কে কোনো তথ্য এখনও সামনে আসেনি। প্রতিবেদনে বলা হয়েছে, এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এর প্রাইমারি সেন্সর হবে ৪৮ মেগাপিক্সেল। অন্যান্য ক্যামেরাগুলি হবে আলট্রা ওয়াইড লেন্স, ম্যাক্রো লেন্স ও ডেপ্থ সেন্সর। নোকিয়া জি১০ ফোনটি মিড রেঞ্জে আসবে।

কয়েকদিন আগেই Nokia G10 কে কোম্পানির রাশিয়ার ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। ওয়েবসাইটে ফোনটিকে ব্লু কালারে দেখা গেছে। এছাড়াও জানা গেছে ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

আপাতত Nokia G10 সম্পর্কে এই তথ্যগুলোই প্রকাশ্যে এসেছে। আশা করা যায় ফোনটি লঞ্চ হওয়ার আগে আরও তথ্য সামনে আসবে। আমরা অনুমান করছি নোকিয়া জি১০ এই মাসের শেষে বা এপ্রিলের শুরুতে লঞ্চ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন