Nokia G50 5G, Nokia T20 আগামী মাসে লঞ্চ হচ্ছে? ইভেন্টের আয়োজন করে জল্পনা বাড়াল HMD Global

Nokia G50 5G স্মার্টফোন এবং Nokia T20 অ্যান্ড্রয়েড ট্যাবলেট ৬ অক্টোবর লঞ্চ হতে পারে

nokia-g50-5g-nokia-t20-may-launch-on-6-october-hmd-global-arrange-a-event

হালফিলে মার্কেটে এখন Xiaomi, Vivo, Oppo, Samsung, Realme, Apple-এর মতো ব্র্যান্ডের স্মার্টফোনের বিশেষ রমরমা থাকলেও, Nokia-র ফোনগুলি আমাদের একটু অন্য স্বাদের নস্টালজিয়া মনে করায়। সংস্থাটি তাদের সফর ফিচার ফোনের মাধ্যমে শুরু করলেও, সময় ও ক্রেতাদের চাহিদাকে প্রাধান্য দিয়ে এখন বিভিন্ন রেঞ্জের স্মার্টফোন লঞ্চ করছে। সেক্ষেত্রে আগামীমাসে Nokia-র নতুন দুটি ডিভাইস বাজারে আসতে পারে বলে মনে হচ্ছে।

আসলে সম্প্রতি HMD Global ঘোষণা করেছে যে, তারা আগামী ৬ অক্টোবর একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করবে। যদিও সংস্থাটি আসন্ন এই অনুষ্ঠানে লঞ্চ হতে চলা স্মার্টফোনগুলির নাম প্রকাশ করেনি। তবে অনুমান করা হচ্ছে, সংস্থাটি এই ইভেন্টে Nokia G50 5G স্মার্টফোন এবং Nokia T20 অ্যান্ড্রয়েড ট্যাবলেট নিয়ে আসতে পারে। ইতিমধ্যেই এই দুটি ডিভাইসকে বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা গেছে এবং এখান থেকে এদের স্পেসিফিকেশন জানা গেছে।

Nokia G50 5G ফোনের স্পেসিফিকেশন

গত কয়েক সপ্তাহ ধরেই Nokia G50 5G নিয়ে জোর চর্চা চলছে। ইতিমধ্যেই এই ফোনের ডিজাইন রেন্ডার, দাম ও স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। জানা গেছে যে, Nokia G50 5G ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর, ৪,৮৫০ এমএএইচ ব্যাটারি থাকবে। এটি ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে বলেও খবর পাওয়া গেছে। উল্লেখ্য যে, Nokia X20, Nokia X10, এবং Nokia XR20 স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর সহ লঞ্চ হয়েছিল।

এদিকে টিপস্টারদের দাবি Nokia G50 5G ফোনের সামনে দেখা যাবে ৬.৮২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (৭২০ x ১,৬৪০ পিক্সেল) আইপিএস এলসিডি। ফটোগ্রাফির জন্য Nokia G50 5G ফোনের পিছনে থাকবে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

Nokia T20 Android tablet সম্পর্কে কী জানা গেছে

আলোচ্য ইভেন্টে নোকিয়া একটি অ্যান্ড্রয়েড ট্যাবলেটের ওপর থেকে পর্দা সরাবে বলে আশা করা হচ্ছে, যার নাম Nokia T20। এই ট্যাবলেটটি ১০.৩৬ ইঞ্চি স্ক্রিন সহ আসতে পারে। এটিতে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে। ২০১৫ সালে লঞ্চ হওয়া Nokia N1 Slate এর উত্তরসূরী হবে Nokia T20। অ্যান্ড্রয়েড ১১ চালিত এই ট্যাবলেটে Unisoc প্রসেসর ব্যবহার করা হতে পারে। ডিভাইসটি ওয়াইফাই এবং সেলুলার উভয় ভ্যারিয়েন্টে আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।