Nokia আনছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ফোল্ডিং ফোন, বিস্তারিত জেনে নিন

এইচএমডি গ্লোবাল যখন নোকিয়া কে দ্বিতীয়বার মার্কেটে এনেছিল তখন ইনোভেশন ও ফোনের সফটওয়্যারের ওপর জোর দিয়ে বাজার দখল করার চেষ্টা করেছিল। যদিও সেভাবে কোম্পানি ভারতে মার্কেট দখল করতে পারিনি কিন্তু কোম্পানি তাদের ইনোভেশন জারি রেখেছে। এবার কোম্পানি Nokia ব্র্যান্ডের ফোল্ডিং ফোন আনছে। সম্প্রতি এই ফোনের ফিচার ফাঁস হয়েছে। রিপোর্ট অনুযায়ী এই ফোনটি আগামী বছরের শুরুতে লঞ্চ হতে পারে।

যদিও কিছু আগে জানা গিয়েছিল এইচএমডি গ্লোবাল তাদের ফোল্ডিং ফোন সম্পর্কিত প্রজেক্ট বন্ধ করে দিয়েছে। তবে একটি ভরসা যোগ্য সোর্স জানিয়েছে যে, কোম্পানি এখনও ফোল্ডিং ফোনের উপর কাজ করছে। Nokia Anew থেকে টুইট করে বলা হয়েছে, নোকিয়া ফোল্ডিং ফোনের আশা এখনও জীবিত। যদিও এই ফোনের কোনো ফিচার সামনে আসেনি।

এরআগে জানা গিয়েছিলো কোম্পানি Nokia 2720 Fold এর উপর কাজ করছে। যদিও টুইটে এই সম্পর্কে কোনো সঠিক তথ্য পাওয়া যায়নি যে তারা এই ফোনটি সম্পর্কে কথা বলেছে। এর আগে এই ফোনের ডিজাইন সামনে এসেছিলো। ফোনটি Moto Razr এবং Galaxy Z Flip এর মত ক্লামশেল ডিজাইনের সাথে দেখা গিয়েছিল। এই ফোনের বাইরের দিকে সেকেন্ডারি ডিসপ্লে দেওয়া হবে।

রিপোর্ট অনুযায়ী, নোকিয়ার এই ডিভাইস আগামী বছরের শুরুতে লঞ্চ হতে পারে। নোকিয়ার ফোল্ডেবল স্মার্টফোনটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ আসতে পারে এবং কোম্পানি পরের বছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডাব্লুসি) ২০২১ এ ফোনটি সামনে আনতে পারে। এছাড়াও নোকিয়া ৫জি ফোনের উপর কাজ করছে, যাতে বাজারে নিজেদেরকে কঠিন প্রতিপক্ষ হিসাবে চিহ্নিত করা যেতে পারে।