গান শুনতে ভালোবাসেন? দীর্ঘ ব্যাটারি লাইফ সহ Nokia আনলো ওয়্যারলেস ইয়ারফোন

nokia-professional-tws-p3600-launched-in-india-price-specifications

রোজকার ব্যস্ত জীবনে ইয়ারফোনের তার পেঁচিয়ে যাওয়ার ঝক্কি পোহাতে কেউই চান না। ফলে ক্রমশ ওয়্যারলেস ইয়ারফোন বা ট্রু ওয়্যারলেস ইয়ারবাডের চাহিদা বেড়েই চলেছে। সেক্ষেত্রে ট্রু ওয়্যারলেস ইয়ারফোন প্রেমীদের জন্য রয়েছে সুখবর। আসলে, সম্প্রতি একটি নতুন ট্রু ওয়্যারলেস স্টিরিও (TWS) ইয়ারফোন লঞ্চ করে নিজের অডিও প্রোডাক্ট পোর্টফোলিও আরো বেশ খানিকটা প্রসারিত করেছে জনপ্রিয় ব্র্যান্ড Nokia। তবে মজার ব্যাপার এটাই, Nokia Professional True Wireless Earphones P3600 নামের এই নতুন অডিও প্রোডাক্টটির জন্য কোনো প্রচার বা আনুষ্ঠানিক ঘোষণা ছাড়াই, চুপিসাড়ে নিজেদের ওয়েবসাইটে তালিকাভুক্ত করেছে ফিনল্যান্ড ভিত্তিক সংস্থাটি। আসুন এই নতুন Nokia TWS ইয়ারফোনটির বিশেষত্ব বা লভ্যতা সম্পর্কে নেওয়া যাক।

Nokia Professional True Wireless Earphones P3600-এর স্পেসিফিকেশন

এই নতুন নোকিয়া প্রফেশনাল ট্রু ওয়্যারলেস ইয়ারফোনে রয়েছে ডুয়াল-ড্রাইভার ডিজাইন এবং ৮ মিলিমিটার ডায়নামিক ড্রাইভার সহ ব্যালান্সড আরমেচার। ইয়ারফোনগুলির ফ্রিকোয়েন্সি রেসপন্স রেঞ্জ ২০ হার্টজ – ২০,০০০ হার্টজ এবং কানেক্টিভিটির জন্য এগুলিতে ব্লুটুথ ৫.২ প্রযুক্তি দেওয়া হয়েছে। শুধু তাই নয়, P3600 ইয়ারফোনগুলি HSP, HFP, AVRCP, এবং A2DP প্রোফাইলগুলি সমর্থন করে। তাছাড়াও এগুলির অডিও ফর্ম্যাটে SBC এবং AptX অ্যালগরিদম অভিযোজিত রয়েছে। ধুলো বা জল প্রতিরোধের জন্য রয়েছে IPX4 রেটিংও। প্রতিটি বাডের ওজন মাত্র ৪.৬ গ্রাম এবং চার্জিং কেসটির ওজন ৬৩ গ্রাম। এক্ষেত্রে ক্রেতারা কেবল কালো রঙের ভ্যারিয়েন্ট দেখতে পাবেন।

অন্যান্য ফিচারের কথা বললে, এই নোকিয়া ইয়ারবাডে ৪৫ এমএএইচের দুটি ব্যাটারি আছে এবং চার্জিং কেসটির ব্যাটারি ক্যাপাসিটি ৪০০ এমএএইচ।নির্মাতা সংস্থার দাবি, এই P3600 ইয়ারবাডটি একক চার্জে ছয় ঘন্টা এবং চার্জিং কেস সহ ২৪ ঘন্টা অর্থাৎ সম্পূর্ণ একদিন ব্যাকআপ দিতে সক্ষম। সেক্ষেত্রে এটি চার্জ হতে দু ঘন্টা সময় নেবে। ক্রেতারা এই ইয়ারফোনটির আরো ভাল ভয়েস এবং ক্লিয়ার কল উপভোগ করতে পারবেন এবং সিরি বা গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে ভয়েস কমান্ডের সুবিধা নিতে পারবেন। আগ্রহীদের জানিয়ে রাখি, এই নোকিয়া ইয়ারফোনে রয়েছে একটি গেমিং মোডও।

Nokia Professional True Wireless Earphones P3600-এর দাম এবং লভ্যতা

এই নতুন ট্রু ওয়্যারলেস ইয়ারফোনটির দাম এখনো পর্যন্ত জানা যায়নি এবং এই মুহূর্তে এটির কেনার অপশন উপলব্ধ নেই। সংস্থার ওয়েবসাইটে এটি ‘Coming Soon’ ট্যাগসহ তালিকাভুক্ত করা রয়েছে। তবে আশা করা যায় খুব শীঘ্রই এই বিষয়ে নির্দিষ্ট তথ্য পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন