নির্ধারিত সময়ের আগেই Nokia স্মার্টফোনে আসছে অ্যান্ড্রয়েড ১১ আপডেট

nokia-smartphones-android-11-rollout-2-5-3-8-1-models-getting-soon

স্মার্টফোনের বাজারে প্রত্যাবর্তনের সময় Nokia-র অন্যতম মন্ত্র ছিল ইউজারদের স্টক অ্যান্ড্রয়েডের অভিজ্ঞতা দেওয়ার পাশাপাশি প্রত্যেকটি ডিভাইসেই যথাসময়ে সফটওয়্যার আপডেট পৌঁছে দেওয়া। নোকিয়া যে সে কাছে বেশ সফল, তা নিয়ে সন্দেহের কোনো অবকাশ নেই। দ্রুততার সাথে অ্যান্ড্রয়েড ৯ ও ১০ ওএস আপডেট রোলআউট করার জন্য সংস্থাটি ইতিমধ্যে কাউন্টারপয়েন্ট রিসার্চের স্বীকৃতি লাভ করেছে। চলতি বছরেও নোকিয়া ব্যবহারকারীদের জন্য সুখবর অপেক্ষা করছে। কারণ নির্ধারিত সময়ের অনেক আগেই নোকিয়ার ফোনগুলি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১১ আপডেট পেতে চলেছে।

গ্লোবাল মার্কেটে উপলব্ধ নোকিয়ারা সবচেয়ে সস্তা স্মার্টফোনেও শীঘ্রই অ্যান্ড্রয়েড আপডেটট ১১ আসবে। Nokia ফোন নির্মাতা এইচএমডি গ্লোবালের চিফ প্রোডাক্ট অফিসার জুহো সারভিকাস (Juho Sarvikas) তার টুইটে এমনই ইঙ্গিত দিয়েছেন। Nokia 8.3 5G এই সপ্তাহের শুরুতে অ্যান্ড্রয়েড ১১ আপডেট পাওয়া শুরু করেছে। সারভিকাসা আশ্বস্ত করে বলছেন নোকিয়ার ৮.৩ ৫জি-র পর সংস্থার অন্যান্য ফোনগুলিও দ্রুত এই আপডেট পাবে।

সম্প্রতি লঞ্চ হওয়া Nokia 5.3 স্মার্টফোনে শিগগিরই আপডেটটি পাওয়া যাবে বলে প্রত্যাশা করা যায়। অন্যদিকে প্রথম ব্যাচে অ্যান্ড্রয়েড ১১ প্রাপ্তির ফোন হিসেবে Nokia 2.2 এবং Nokia 8.1 কে তালিকাভুক্ত করা হয়েছিল৷ সুতারাং এই ফোনদুটিও চটজলদি এই আপডেট পাবে বলে আশা করা যায়।

অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের টপ ফিচারের মধ্যে ইউজাররা পাবেন কনভারসেশন নোটিফিকেশন, নোটিফিকেশন হিস্ট্রি, চ্যাট বাবল, স্ক্রিন রেকর্ডার, মিডিয়া কন্ট্রোল, ওয়ান টাইম পারমিশন এবং অটো রিসেট, ডার্ক থিম সিডিউলিং, শেয়ার শিটে অ্যাপ পিন করার মত সুবিধা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷