এবার দাম বাড়লো Nokia ফোনের, জেনে নিন এখন কোন ফোনের কি দাম

nokia-smartphones-price-hike-in-india-due-to-new-gst-rules

ফিনল্যান্ডের কোম্পানি HMD Global ভারতে নোকিয়া ফোনের দাম বাড়ালো। কোম্পানি Nokia 2.3, Nokia 4.2, Nokia 6.2, Nokia 7.2, এবং Nokia 9 PureView সহ বেশ কয়েকটি ফোনের দাম বাড়িয়েছে। এছাড়াও কোম্পানি ফিচার ফোনের দাম ও বাড়িয়েছে। ভারতে মোবাইলের উপর লাগু হওয়া জিএসটির পরিমাণ ১২% থেকে ১৮% হয়ে যাওয়ায় কোম্পানির এই সিদ্ধান্ত।

Nokia ফোনের নতুন দাম :

কোম্পানির ওয়েবসাইট অনুযায়ী, Nokia 2.3 এর দাম বেড়ে হয়েছে ৭,৫৮৫ টাকা। আবার নোকিয়া ৬.২ এর নতুন দাম হয়েছে ১৩,১৬৮। আগে ফোনটি ১২,৪৯৯ টাকায় পাওয়া যেত। এদিকে নোকিয়া ৭.২ এর ৪ জিবি +৬৪ জিবি মডেলের মূল্য এখন ১৬,৩৩০ টাকা। আপনাকে জানিয়ে রাখি নোকিয়া ৭.২ এতদিন ১৫,৪৯৯ টাকায় পাওয়া যেত।

এদিকে Nokia 2.2, Nokia 4.2 এবং Nokia 3.2 এর নতুন দাম হয়েছে ৬,৩২০ টাকা, ১০,০০৮ টাকা এবং ৮,৪২৮ টাকা। এই তিনটি ফোন আগে যথাক্রমে ৫,৯৯৯ টাকা, ৮,৯৯৯ টাকা ও ৬,৯৯৯ টাকায় পাওয়া যেত।

আবার Nokia 9 PureView ভারতে ৪৯,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল। এই ফোনের দাম ২,৬৭৮ টাকা বাড়ানো হয়েছে। যারপরে ফোনটি পাওয়া যাবে ৫২,৬৭৭ টাকায়। আগেই বলেছি কোম্পানি স্মার্টফোন ছাড়াও ফিচার ফোনের দাম ও বাড়িয়েছে। Nokia 110 ভারতে লঞ্চ হয়েছিল ১,৫৯৯ টাকায়। তবে ফোনটি এখন ১,৬৮৪ টাকায় কিনতে হবে। এদিকে ১,০৫৩ টাকায় পাওয়া যাবে Nokia 105 ।