সস্তা Nokia T20 ট্যাবের লঞ্চ আসন্ন, পেল CQC-এর ছাড়পত্র

Nokia T20-এর একটি ভ্যারিয়েন্ট চীনা কোয়ালিটি সার্টিফিকেশন (CQC)-এর থেকে অনুমোদন পেয়েছে

nokia-t20-tab-gets-cqc-certification-with-key-specifications-launch-imminent

সাম্প্রতিক রিপোর্ট বলছে, T20 নামে একটি নতুন ট্যাবের উপরে কাজ করছে Nokia। যেটি Wi-Fi অনলি এবং 4G ভ্যারিয়েন্টে আত্মপ্রকাশ করবে। এর আগে Nokia T20 ট্যাবটিকে TA-1392 ও TA-1397 মডেল নম্বরের সঙ্গে সংযুক্ত আরব আমিরশাহী, যুক্তরাজ্যের কয়েকটি রিটেলার সাইট এবং ইউরেশিয়ান ইকোনমিক কমিশন বা ইসিসি (ECC)-এর সাইটে স্পট করা হয়েছিল। এবার TA-1394 মডেল নম্বরের Nokia T20-এর আরও একটি ভ্যারিয়েন্ট চীনা কোয়ালিটি সার্টিফিকেশন বা সিকিউসি (CQC)-এর থেকে অনুমোদন পেয়েছে। এর ফলে বলা যায়, ট্যাবলেটটি লঞ্চ হতে এখন শুধু সময়ের অপেক্ষা।

Nokia T20 ট্যাবে আসছে Unisoc প্রসেসর সহ

CQC-এর লিস্টিং থেকে জানা গিয়েছে, Nokia T20 ট্যাবে ১০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা থাকবে। এর আগে শোনা গিয়েছিল, এটি Unisoc-এর একটি প্রসেসরের সাথে আসতে পারে, যাতে থাকবে Mali-G52 GPU। এতএব, বলা যায়, এটি Unisoc T618 বা T700 চিপসেটের মধ্যে কোনো একটি হবে।

এছাড়া ১০.৩৬ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে Nokia T20 ট্যাবে। এটি সফটওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১ সিস্টেমে চলবে। ট্যবটি ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যেতে পারে। এছাড়া থাকতে পারে আরও মেমরি ভ্যারিয়েন্ট।

ট্যাবটি Wi-Fi অনলি এবং 4G ভ্যারিয়েন্টে আসার সম্ভাবনা রয়েছে। সে ক্ষেত্রে সেলুলার নেটওয়ার্ক বিহীন Nokia T20 এর Wi-Fi অনলি মডেলটির দাম হতে পারে ১৯০ ইউরো (প্রায় ১৬,৫০০ টাকা)। অন্য দিকে, 4G ভ্যারিয়েন্টের দাম থাকতে পারে ২০৭ ইউরোর (প্রায় ১৮,০০০ টাকা) কাছাকাছি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷