আসছে Nokia 2.4 এর উত্তরসূরি, দেখা গেল ব্লুটুথ সার্টিফিকেশন সাইটে

nokia-t99652aa1-spotted-on-bluetooth-sig-could-be-nokia-2-4-upgrade-version

HMD Global গত সেপ্টেম্বরে বাজেট ফোন Nokia 2.4 লঞ্চ করেছিল। এবার এই ফোনটির উত্তরসূরি কে শীঘ্রই বাজারে দেখা যেতে পারে। আসলে Nokia T99652AA1 মডেলের একটি ফোন সম্প্রতি ব্লুটুথ সার্টিফিকেশন (Bluetooth SIG) পেয়েছে। এই ফোনে ব্লুটুথ ৫.০ সাপোর্ট, LTE কানেক্টিভিটি থাকবে। আবার ফোনটি 4G কানেক্টিভিটির সাথে আসবে। এই ফোনটিকেই নোকিয়া ২.৪ এর আপগ্রেড ভার্সন হিসাবে ভাবা হচ্ছে।

NokiaPowerUser এর রিপোর্ট অনুযায়ী, সম্প্রতি Nokia T99652AA1 মডেলকে ব্লুটুথ সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই ফোনটি নোকিয়া ২.৪ এর আপগ্রেড ভার্সন হবে, যার মডেল নম্বর ছিল T99652AA1। যেহেতু দুটি মডেল নম্বর প্রায় একই তাই এটি Nokia 2.4 এর উত্তরসূরি হবে বলেই ধরে নেওয়া যায়। যদিও ফোনটির নাম সার্টিফিকেশন সাইটে উল্লেখ ছিল না।

Nokia 2.4 এর কথা বললে এই ফোনটি গতবছর সেপ্টেম্বরে লঞ্চ হয়েছিল, যার দাম শুরু হয়েছে ১০,৩৯৯ টাকা থেকে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ রেডি ডিভাইস। এতে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। ফোনটিতে পাবেন ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। যার পিক্সেল রেজোলিউশন ৭২০x১৬০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর। সাথে আছে ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ।

মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে নোকিয়া ২.৪ ফোনের স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। যা ২ দিনের ব্যাকআপ দেবে বলে কোম্পানি দাবি করেছে। এই ফোনের সামনে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। আবার পিছনে আছে ডুয়েল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরাগুলি হল ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন