বাজেট রেঞ্জে Nokia আনছে চার চারটি নতুন ফোন, ফাঁস হল ফিচার

nokia-ta-1258-ta-1239-ta-1298-ta-1292-spotted-on-bluetooth-sig-certifications-site

গত জুলাই মাসে সার্টিফিকেশন সাইটে TENAA এ তে দেখা গিয়েছিল নোকিয়ার একটি ফোনকে। যার মডেল নম্বর ছিল TA-1258। এবার এই মডেল সহ আরও তিনটি Nokia ফোনের মডেল কে Bluetooth SIG সার্টিফিকেশন সাইটে দেখা গেল। যেগুলি হল Nokia TA-1239, TA-1298, এবং TA-1292। যদিও এই চারটি মডেল কি নাম বাজারে আসবে তা জানা যায়নি। এই চারটি ফোনে ব্লুটুথ ভার্সন ৪.২ থাকবে। মনে করা হচ্ছে আইএফএ ২০২০ ইভেন্টে এই চারটি ফোনকে সামনে আনবে Nokia। চারটি ফোনই কোম্পানির বাজেট ফোন হবে।

এদিকে TENAA ওয়েবসাইট অনুযায়ী, Nokia TA-1258 ফোনে ৫.৯৯ ইঞ্চি ডিসপ্লে থাকবে। ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে থাকবে একটি ক্যামেরা। বলাই বাহুল্য এই ফোনের সামনেও একটি ক্যামেরা থাকবে। ফোনটি ৩ জিবি র‌্যামের সাথে আসবে। স্পেসিফিকেশন দেখে পরিষ্কার ফোনটি কম দামে আসবে।

Nokia-র এই আপকামিং স্মার্টফোনের ছবি ও সামনে এসেছে। এই ছবিগুলিতে ফোনটিকে সোনালী ও নীল রঙে দেখা গেছে। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার পিছনে সবার নীচের থাকবে কোম্পানির লোগো। ফোনের সাইডে ভলিউম ও পাওয়ার বাটন উপলব্ধ।

Nokia TA-1258 মডেলের অন্যান্য ফিচারের কথা বললে এতে ১.৬ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর দেওয়া হবে। ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকবে। আবার সামনে থাকবে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এই ফোনে ৩,০৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এতে গ্র্যাভিটি সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সরের মতো বৈশিষ্ট্য দেওয়া হবে। এই ফোনের ওজন হবে ৮৪০ গ্রাম।