২০১৯ এর পর Nokia ফের আনছে ফ্লিপ ফোন TA-1295

nokia-ta-1295-spotted-on-fcc-with-clamshell-design

HMD Global ২০১৯ সালে Nokia 2720 ফোনটি লঞ্চ করেছিল। এই ফোনটি ক্ল্যামশেল ডিজাইনের সাথে এসেছিল। যদিও এরপর থেকে সংস্থাটি আর এই ধরণের ডিভাইস নিয়ে আসেনি। তবে সম্প্রতি আমেরিকার সার্টিফিকেশন সাইট FCC তে ক্ল্যামশেল ডিজাইনের আরেকটি ফোনকে দেখা গেছে, যার মডেল নম্বর TA-1295। সার্টিফিকেশন সাইট থেকে ফোনটির কিছু স্পেসিফিকেশন জানা গেছে, যদিও এর নাম এখানে উল্লেখ ছিল না।

Nokiapoweruser এর রিপোর্ট অনুযায়ী, HMD Global Oy এর তরফ থেকে আমেরিকার সার্টিফিকেশন সাইটে Nokia TA-1295 মডেল নম্বরের ফোনটিকে অন্তর্ভুক্ত করা হয়। এখানে ফোনটির ডায়াগ্রামও দেখা গেছে, যা নিশ্চিত করে ফোনটি ক্ল্যামশেল ডিজাইনের সাথে আসবে। এছাড়াও এই ফোনে থাকবে ন্যানো সিম স্লট, 4G এলটিই ও ওয়াইফাই ২.৪ গিগাহার্টজ কানেক্টিভিটি।

আবার Nokia TA-1295 ফোনটি KaiOS অপারেটিং সিস্টেমে চলবে। অর্থাৎ এতে প্রি-ইন্সটল Google DUO এর মত অ্যাপগুলিকে পাওয়া যাবেনা। এছাড়াও ফোনটি একটি রিয়ার ক্যামেরার সাথে আসবে। যদিও এই ক্যামেরার সেন্সর বা মেগাপিক্সেল সম্পর্কে কোনো তথ্য সামনে আসেনি।

রিপোর্টে জানানো হয়েছে এই ফোনে BV-6A ব্যাটারি থাকবে, যার সর্বোচ্চ ক্যাপাসিটি হতে পারে ১,৫০০ এমএএইচ। আবার এতে ৫ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি মাইক্রো ইউএসবি পোর্টের মাধ্যমে চার্জ করা যাবে। আশা করা যায় শীঘ্রই Nokia TA-1295 কে অন্যান্য সার্টিফিকেশন সাইটেও দেখা যাবে এবং আমরা ফোনটির আরও স্পেসিফিকেশন জানতে পারবো।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন