Nokia আনছে সস্তা 4G ফিচার ফোন, থাকবে ডুয়েল সিম সাপোর্ট

FCC সাইট অনুযায়ী, Nokia TA-1316 ফোনে ৪জি কানেক্টিভিটি থাকবে।

Nokia TA-1316
Nokia TA-1316 4G Feature Phone Gets FCC Certified

HMD Global সম্ভবত শীঘ্রই বেশ কয়েকটি ফোনকে বাজারে আনবে। এরমধ্যে কয়েকটি ফিচার ফোনও থাকবে। সম্প্রতি Nokia এর একটি ফিচার ফোনকে আমেরিকার সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। FCC সাইটে নোকিয়ার এই ফোনের মডেল নম্বর TA-1316। সার্টিফিকেশন সাইট থেকে ফোনের কিছু স্পেসিফিকেশনও জানা গেছে। তবে মডেল নম্বর জানা গেলেও Nokia এর এই ফোনের নাম কি হবে তা এখনও জানা যায়নি।

FCC সাইট অনুযায়ী, Nokia TA-1316 ফোনে ৪জি কানেক্টিভিটি থাকবে। এতে এলটিই ৫, ৭ এবং ৩৮ ব্যান্ড সাপোর্ট করবে। এতে ১,১৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। ফোনটিতে ডুয়েল সিম সাপোর্ট করবে। এই ফোনটি বর্গাকার শেপে আসবে এবং ব্যাক কভারে দেওয়া হবে নোকিয়ার লোগো। আসা করা যায় ফোনটি ৫ হাজার টাকার রেঞ্জে আসবে।

এদিকে কোম্পানি আরও একটি সস্তা ফোন Nokia 2.4 এর ওপরও কাজ করছে। জানা গিয়েছে Nokia 2.4 ফোনটি দুটি স্টোরেজের সাথে লঞ্চ হবে। এই দুই স্টোরেজ ভ্যারিয়েন্ট হল, ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। এই ফোনটি তিনটি রঙে আসবে। এই তিনটি রঙ হল ধূসর, নীল ও বেগুনি। 

এই ফোনে ডুয়েল ক্যামেরা সেটআপ থাকতে পারে, যেগুলি হল ১৩ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল । আবার সামনে থাকবে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটি ডুয়েল সিমের সাথে আসবে। কিছুদিন আগে এই ফোনকে FCC সার্টিফিকেশন সাইটেও দেখা গিয়েছিল। যেখান থেকে জানা যায় এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে এবং ৬.৫ ইঞ্চি ডিসপ্লের সাথে ফোনটি আসবে।