শীঘ্রই ভারতে আসছে নোকিয়ার নতুন ফিচার ফোন, সামনে এল ছবি

Nokia সম্প্রতি নতুন স্মার্টফোনের একটি টিজার প্রকাশ করেছে

nokia 4g feature phone image
nokia upcoming 4g feature phone image leaked

দিন দুয়েক আগেই আমরা Nokia-র নতুন ফিচার ফোনের কথা আপনাদের জানিয়েছিলাম। বেশ কিছু সময় ধরে এই নতুন ফিচার ফোনটি আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে। যদিও ফোনটির মডেল নম্বর বা নাম কিছুই জানা যায়নি। তবে সম্প্রতি TA-1316 মডেল নম্বর সহ একটি নোকিয়া ফিচার ফোনকে FCC সার্টিফিকেশন সাইটে দেখা যায়। এবার নোকিয়ার তরফেও গুঞ্জন আরও বাড়িয়ে তোলা হল। আসলে Nokia সম্প্রতি নতুন স্মার্টফোনের একটি টিজার প্রকাশ করেছে, যাকে আগামীকাল ভারতে লঞ্চ করা হবে। এরসাথে আরও একটি টিজার সামনে এসেছে, যা দেখে মনে হচ্ছে আগামীকাল অর্থাৎ ২৫শে আগস্ট, কোম্পানির ইভেন্টে একটি ফিচার ফোনও লঞ্চ হতে পারে।

সূত্রের খবর, ফিনল্যান্ডের সংস্থাটি বছর শেষ হওয়ার আগে বেশ কিছু লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত করবে। এই সব ইভেন্টেই একাধিক নতুন ফিচার ফোন বাজারে আনবে নোকিয়া। যে নতুন প্রোডাক্টগুলি বাজারে আসবে, তার মধ্যে 4G কম্প্যাটিবল ফিচার ফোনও থাকবে। ইতিমধ্যেই নোকিয়ার আসন্ন 4G ফিচার ফোনগুলি ডিটেইলস এবং রেন্ডার অনলাইনে দেখতে পাওয়া যাচ্ছে।

মনে করা হচ্ছে, নতুন ফোনগুলির মধ্যে একটি ফোন, Nokia 215-এর একটি নতুন ভ্যারিয়েন্ট হতে পারে, যার নাম সম্ভবত Nokia 215 (2020) বা Nokia 215 4G দেওয়া হবে। তবে, এটি নোকিয়া মোবাইলের পোর্টফোলিওতে সবচেয়ে সাশ্রয়ী 4G ফোন বলে মনে করা হলেও দুঃখের বিষয় ফোনটিতে কোনো ক্যামেরা থাকবেনা।

আরো একটি ফোনের কথা শোনা যাচ্ছে যার নাম Nokia 225। এই 225 মডেলটিতে 4G LTE সাপোর্ট থাকবে এবং এতে ইউটিউব বা ফেসবুকের মতো অ্যাপ্লিকেশন ব্যবহার করা যাবে। সূত্র অনুযায়ী, নোকিয়ার এই 225 ফোনটি TA-1316/TA-1282 মডেল নম্বর সহ FCC সাইটে অন্তর্ভুক্ত হয়েছে । এই ডিভাইসগুলি ৩রা আগস্টের মধ্যে লঞ্চ করার পরিকল্পনা করা হয়েছিল, তবে সম্ভবত মহামারীজনিত কারণে, তারিখ পিছিয়ে দেওয়া হয়েছে, এমন ইঙ্গিতও মিলেছে।

আরো একটি নোকিয়া 4G ফিচার ফোনের কথা জানা গিয়েছে, তবে এটির নির্দিষ্ট নাম এখনো পর্যন্ত জানা যায়নি। এই ডিভাইসটির জন্য Nokia Leo Basic কোডনাম ব্যবহার করা হয়েছে। প্রসঙ্গত, নোকিয়া লিও সংস্থার অপর একটি 4G ফোন, যেখানে হোয়াটসঅ্যাপ, ফেসবুক ইত্যাদি সাপোর্ট করবে এমনটাই আশা করা হচ্ছে। এছাড়া, এই ফোনের পাশে একটি নির্দিষ্ট বাটন রয়েছে যা সম্ভবত গুগল অ্যাসিস্ট্যান্ট ফিচারের জন্য দেওয়া হবে। এই সমস্ত ফিচার ফোনগুলি সম্ভবত KaiOS সিস্টেমে চলবে।