নতুন বছরে চমক দিতে তৈরী Nokia, আসছে ৫০০০ ও ৪৫০০ mAh ব্যাটারির ফোন

nokia-wt340-ct1000-5000-4500-mah-battery-get-tuv-rheinland-certifications

২০২০ সালটা নোকিয়ার খুব একটা খারাপ যায় নি। এইচএমডি গ্লোবাল দ্বারা উৎপাদিত নোকিয়া ফোনগুলির বিক্রিবাটাও মোটামুটি আশাব্যঞ্জক হয়েছে। তবে পরিকল্পনা থাকলেও প্যান্ডেমিকের অভিঘাতে নোকিয়া অনেক ফোন লঞ্চ করে উঠতে পারেনি। যেমন- নোকিয়া তার ফ্ল্যাগশিপ ফোন Nokia 9.3 Pureview ফোনের লঞ্চ ডেট পেছোতে বাধ্য হয়েছে। ২০২১-এর আগে ফোনটি লঞ্চ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তবে এখন থেকেই Nokia নতুন বছরের জন্য প্রস্তুতি আরম্ভ করে দিল।

সম্প্রতি নোকিয়ার দুটি নতুন ব্যাটারি WT340 এবং CN110, TUV Rheinland-এর সার্টিফিকেশন পেয়েছে। নোকিয়ার WT340-এর ব্যাটারি ক্যাপাসিটি ৫,০০০ এমএএইচ ও CT110-এর ব্যাটারি ক্যাপাসিটি ৪,৫০০ এমএএইচ। নোকিয়া এই ব্যাটারি তার আসন্ন স্মার্টফোনে ব্যবহার করবে বলে ধরে নেওয়া যায়।

স্মার্টফোন ছাড়াও ২০২০ সালটা নোকিয়ার জন্য বেশ গুরুত্বপূর্ণ। কারণ স্মার্টফোন ছাড়াও বাজারে এসেছে নোকিয়া ব্রান্ডেড টিভি,অ্যান্ড্রয়েড স্ট্রিমিংবক্স, ল্যাপটপ, এবং এয়ারকন্ডিশনার। প্রোডাক্ট পোর্টফোলিও বাড়িয়ে নোকিয়া মার্কেটে যে নিজের উপস্থিতি আরও মজবুত করতে চাইছে, তা সহজেই বোধগম্য।

গতকাল ফ্লিপকার্টে ভারতে নোকিয়ার প্রথম ল্যাপটপ PureBook X14-এর সেল শুরু হয়েছে। এটি ৫৯,৯৯০ টাকায় সিঙ্গেল কনফিগারেশনে পাওয়া যাচ্ছে। এছাড়া Nokia ভারতে এয়ার কন্ডিশনারের (Air Conditioner) নতুন রেঞ্জ লঞ্চ করেছে, যার দাম শুরু হচ্ছে ৩০,৯৯৯ টাকা থেকে। আগামী ২৯শে ডিসেম্বর Flipkart-এর মাধ্যমে নোকিয়া ব্র্যান্ডের এই এসি কেনা যাবে।