Nokia X10 ও Nokia X20 5G সাপোর্ট সহ মিড রেঞ্জে লঞ্চ হল, জানুন দাম ও ফিচার

Nokia X10 and X20 launched with 5G support price specifications availability

Nokia আজ একসাথে ছ’-ছ’টি নতুন স্মার্টফোন লঞ্চ করে চমক দিল। Nokia C10, Nokia C20, Nokia G10, ও Nokia G20 এর পাশাপাশি Nokia X10 ও X20 নামে আরও দুটি স্মার্টফোন লঞ্চ হয়েছে।‌ ছটি ফোনের মধ্যে নোকিয়া এক্স১০ ও নোকিয়া এক্স ২০ সবচেয়ে প্রিমিয়াম মডেল হিসেবে বাজারে আসছে।‌ ফোন দুটির বিশেষ ফিচারের কথা বললে এতে ৫জি সাপোর্ট, কোয়াড রিয়র ক্যামেরা ও লেটেস্ট অ্যান্ড্রয়েড ভার্সন রয়েছে। এছাড়াও, নোকিয়া, X সিরিজের ফোনে তিন বছর পর্যন্ত সফটওয়্যার আপডেট সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছে। এখানেই শেষ নয়, নোকিয়া এক্স১০ ও নোকিয়া এক্স ২০ এর সাথে পাওয়া যাবে তিন বছরের এক্সটেন্ডেড ওয়্যারেন্টি। ফোন দুটি কী কী স্পেসিফিকেশন সহ এসেছে, দেখে নেওয়া যাক।

Nokia X10 স্মার্টফোনের স্পেসিফিকেশন

নোকিয়া এক্স১০ স্মার্টফোনে রয়েছে হোল-পাঞ্চ ডিজাইনের ৬.৬৭ ইঞ্চি এলসিডি ফুল এইচডি+ (১০৮০x২৪০০ পিক্সেল) ডিসপ্লে। এটির আসপেক্ট রেশিও ২০:৯ ও পিক ব্রাইটনেস ৪৫০ নিটস৷ ফোনটি চলবে অক্টা কোর স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসরে। পাশাপাশি থাকবে ৬ জিবি পর্যন্ত র‌্যাম + ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ৷ ৫১২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ বৃদ্ধি করার সুবিধা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটি ৪,৪৭০ এমএএইচ ব্যাটারি পেয়েছে৷ এটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য নোকিয়া এক্স১০ স্মার্টফোনে Zeiss অপটিক্সের কোয়াড রিয়র ক্যামেরা সেটআপ রয়েছে৷ এর প্রাইমারি ক্যামেরা হিসেবে আছে ৬৪ মেগাপিক্সেল সেন্সর। বাকি ক্যামেরাগুলি হল ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর৷ রিয়ার ক্যামেরা OZO অডিও সাপোর্ট করবে।‌ সেলফি ও ভিডিও চ্যাটের জন্য ফোনের ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

এছাড়া ফোনটির অন্যান্য ফিচার হল সাউড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, গুগল অ্যাসিট্যান্টের জন্য ডেডিকেটেড বাটন, IP52 ওয়াটার এন্ড ডাস্ট রেজিট্যান্স রেটিং, NFC, প্রভৃতি।

Nokia X10 স্মার্টফোনের দাম

নোকিয়া এক্স১০ এর দাম ৩১০ ইউরো (২৭,৫০০ টাকা) থেকে শুরু হচ্ছে। এটি ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, এবং ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে। নোকিয়া এক্স১০ ফরেস্ট ও স্নো কালার অপশনে পাওয়া যাবে ও বিক্রি জুন থেকে শুরু হবে।

Nokia X20 এর স্পেসিফিকেশন

প্রথমেই বলে রাখি ক্যামেরা ডিপার্টপেন্ট ছাড়া দুটি ফোনই একইরকম স্পেসিফিকেশন সহ এসেছে। নোকিয়া এক্স২০ ফোনের পেছনেও চারটি ক্যামেরা রযেছে। তবে এক্স১০ এর ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার বদলে নোকিয়া এক্স ২০ এ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর বর্তমান। এছাড়া বাকি ক্যামেরাগুলি হল — ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

Nokia X20 এর দাম

নোকিয়া এক্স২০ এর দাম ৩৪৯ ইউরো (৩১,১০০ টাকা) থেকে শুরু হচ্ছে। এতে ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশন পাওয়া যাবে। গ্লেসিয়ার ও নাইট রঙের বিকল্পে আগামী মে মাস থেকে ফোনটির বিক্রি শুরু হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন