Nokia X100 লঞ্চ হল 5G সাপোর্ট ও 48 মেগাপিক্সেল ক্যামেরার সাথে, দাম ২০ হাজার টাকার কম

Nokia X100-এর দাম রাখা হয়েছে ২৫২ ডলার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৮,৭৩৮ টাকার সমান

nokia-x100-launched-price-usd-252-5g-support-specifications-features

Nokia X100, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রেতাদের জন্য বিশেষভাবে তৈরি করা এই নতুন 5G ফোন নিয়ে হাজির হয়েছে HMD Global। সংস্থার অধিকাংশ 5G ফোনের মতো Nokia X100-এও এসেছে Snapdragon 480 প্রসেসরের সাথে। ফটোগ্রাফির জন্য রয়েছে ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা। এছাড়া ফুল এইচডি প্লাস ডিসপ্লে, শক্তিশালী ব্যাটারি এই ফোনের উল্লেখযোগ্য ফিচার। ফোনটির দাম রাখা হয়েছে ২০ হাজার টাকার কম।

নোকিয়া এক্স১০০ স্পেসিফিকেশন ও ফিচার (Nokia X100 specifications & features)

নোকিয়া এক্স১০০ ফোনে ৬.৬ ইঞ্চি ফুল-এইচডি+ (২৪০০ x ১০৮০ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে, যার এসপেক্ট রেশিও ২০:৯। সেল্ফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে পাঞ্চ হোলের মধ্যে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আবার পিছনে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৫ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

কোয়ালকমের এন্ট্রি লেভেল ৫জি প্রসেসর স্ন্যাপড্রাগন ৪৮০-এর সঙ্গে এসেছে নোকিয়া এক্স১০০। যে কারণে আহামরি পারফরম্যান্স আশা না করাই ভাল। ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ অপশনে পাওয়া যাবে। ১ টেরাবাইট মেমরি কার্ডের সাপোর্ট থাকছে এই ফোনে। নোকিয়া এক্স১০০-এর ব্যাটারি ক্যাপাসিটি ৪,৪৭০ এমএএইচ, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Nokia X100-এ কেবলমাত্র T-Mobile ও Metro Netwoek-এর সিম ব্যবহার করা যাবে। কারণ এটি ক্যারিয়ার লকড৷ ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে রান করবে।

নোকিয়া এক্স১০০ দাম (Nokia X100 price)

Nokia X100-এর দাম রাখা হয়েছে ২৫২ ডলার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৮,৭৩৮ টাকার সমান। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। ফোনটি শুধুমাত্র আমেরিকায় উপলব্ধ।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷