5G সাপোর্টের সাথে Nokia X20 ভারতে লঞ্চ হতে পারে ২৭ জুলাই, রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ

nokia-x20-india-launch-teased-expected-specifications-price
Nokia X20 ভারতে লঞ্চ হতে চলছে

গত এপ্রিলে Nokia তার ‘X’ সিরিজের অধীনে X10 এবং X20 নামক দুটি স্মার্টফোন লঞ্চ করেছিল; যদিও ওই সময় ফোনদুটি ভারতের বাজারে পা রাখেনি। কিন্তু কয়েকদিন আগে এই Nokia X10 (নোকিয়া এক্স ১০) এবং X20 (এক্স ২০) ফোন দুটিকে, কোম্পানির ওয়েবসাইটে SAR (স্পেসিফিক অ্যাবসর্পশন রেট) ভ্যালু সেকশনে (ভারতীয়) দেখা যাওয়ার পর, ভারতের বাজারে এগুলির আগমন সম্পর্কে বেশ জল্পনা শুরু হয়েছে। এই পরিস্থিতিতে, নোকিয়া ইন্ডিয়া আজ সোশ্যাল মিডিয়ায় এমন একটি পোস্ট করেছে, যা উক্ত ফোন দুটির লঞ্চের গুঞ্জনকে উসকে দিয়েছে।

Nokia-র নতুন পোস্টে রয়েছে নতুন ফোন লঞ্চের ইঙ্গিত

আসলে, নোকিয়া ইন্ডিয়া এখন একটি নতুন স্মার্টফোন টিজ করতে শুরু করেছে এবং ফোনটি আগামী ২৭শে জুলাই লঞ্চ হবে বলে জানা গেছে। শুধু তাই নয়, একটি চমকপ্রদ বিজ্ঞাপনী কৌশলের মাধ্যমে ফিনল্যান্ডের কোম্পানিটি ঘোষণা করেছে যে, আসন্ন ফোনটির প্যানেল সুরক্ষিত রাখার জন্য কোনো কেস বা কভার প্রয়োজন হবে না। কিন্তু ফোনটির নাম কী হবে তা তারা জানায়নি। সেক্ষেত্রে অনেকেই পোস্টটি দেখে মনে করছেন যে, ফোনটি নোকিয়া এক্স ২০ বা এর রাগড্ সংস্করণ হিসেবে Nokia XR20 (নোকিয়া এক্সআর ২০) নামে উপলব্ধ হবে।

Nokia X20 ফোনে কী ফিচার রয়েছে?

স্পেসিফিকেশনের কথা বললে, নোকিয়া এক্স ২০ ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি ফুলএইচডি প্লাস এলসিডি। এই ডিসপ্লের রেজোলিউশন ২৪০০×১০৮০ পিক্সেল এবং পিক ব্রাইটনেস ৪৫০ নিট। এই ফোনে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা ৮ ন্যানোমিটার ফ্যাব্রিকেশন প্রক্রিয়াতে নির্মিত। সাথে আছে অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ। নোকিয়া এক্স ২০ অ্যান্ড্রয়েড ১১ ওএসের সাহায্যে চালিত হবে।

ফটো বা ভিডিওগ্রাফির ক্ষেত্রে, এই নোকিয়া ফোনে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। অন্য তিনটি ক্যামেরা হল ৫ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। সেলফির জন্য Nokia X20 ফোনের পাঞ্চ-হোল কাট আউটের ভিতরে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ৪,৪৭০ এমএএইচ ব্যাটারি রয়েছে। কানেক্টিভিটি অপশনের মধ্যে আছে টাইপ-সি চার্জিং পোর্ট, ৩.৫ মিমি অডিও জ্যাক। অন্যান্য ফিচারের কথা বললে, ফোনটিতে রয়েছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং IP52 রেটিং এবং এর ওজন ২২০ গ্রাম।

Nokia X20 ফোনের দাম কত হবে?

নোকিয়া এক্স ২০ ফোনটি ভারতে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে আসতে পারে। ফোনটির দাম মোটামুটি ৩০,০০০ হাজার টাকার আশেপাশে থাকতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.