5G সাপোর্ট সহ Nokia X20, Nokia X10-র ভারতে আসা নিশ্চিত, দেখা গেল SAR ভ্যালু বিভাগে

Nokia X20 Nokia X10 to launch in India soon with 5g support website sar value listing suggest
নোকিয়া এক্স ২০ ও নোকিয়া এক্স ১০ ভারতে শীঘ্রই লঞ্চ হবে

এপ্রিলের শুরুর দিকে HMD Global ছ’ছটি নতুন ফোন গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছিল, যার মধ্যে একটি Nokia X20 (নোকিয়া এক্স ২০)। আশা করা হচ্ছিল ফোনগুলি দ্রুত ভারতে আসবে। সেই মতোই এখন Nokia X20 ফোনটি 5G সাপোর্টের সাথে এদেশে পা রাখবে বলে মনে হচ্ছে। শুধু তাই নয়, এই X20 মডেলটির সাথে Nokia X10 হ্যান্ডসেটটিও এদেশে লঞ্চ হবে – এমনটাই বলছে রিপোর্ট। সেক্ষেত্রে এই দুটি ফোন 5G কানেক্টিভিটিসহ এলে, এগুলি ভারতে সংস্থার প্রথম পঞ্চম প্রজন্মের স্মার্টফোন হবে।

Nokia X20, Nokia X10 ভারতে 5G সাপোর্ট সহ কবে আসছে

নোকিয়া এক্স ২০ ও নোকিয়া এক্স ১০ মোবাইলগুলির এদেশে লঞ্চ সম্পর্কে HMD Global এখনো কিছুই জানায়নি। তবে নোকিয়ার ওয়েবসাইটে একটি বিভাগ রয়েছে, যা মোবাইল ফোনের SAR (স্পেসিফিক অ্যাবশরপন রেট) সম্পর্কে আলোচনা করে। এখানে প্রত্যেকটি দেশের জন্য কোন ফোনে কত SAR ভ্যালু আছে তা লেখা থাকে। সম্প্রতি এই বিভাগেই নোকিয়া এক্স ২০ ও নোকিয়া এক্স ১০ কে ভারতীয় সার ভ্যালু সহ যুক্ত করা হয়েছে।

সেক্ষেত্রে সার (SAR) পেজে নোকিয়া এক্স ২০ ও নোকিয়া এক্স ১০ এর অন্তর্ভুক্তির বিষয়টি দেখে অনেকেই আশা করছেন যে, এগুলি খুব শীঘ্রই ভারতে আসতে চলেছে। কারণ এখানে ফোনের তথ্য প্রদর্শনের অর্থ কোনো ফোন লঞ্চ হয়েছে বা সেটির মুক্তির সময় নিকটস্থ হয়েছে। যদিও কবে নাগাদ এই দুটি ফোন উপলব্ধ হবে সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

Nokia X20 এর স্পেসিফিকেশন ও দাম

নোকিয়া এক্স ২০ ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি এলসিডি ফুল এইচডি+ (১০৮০x২৪০০ পিক্সেল) ডিসপ্লে। এতে ব্যবহার করা হয়েছে অক্টা কোর স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর। ইউরোপে ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যায়।

ফটোগ্রাফির জন্য Nokia X20 ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটি ৪,৪৭০ এমএএইচ ব্যাটারি পেয়েছে৷ এটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Nokia X20 এর দাম শুরু হয়েছে ৩১০ ইউরো (২৭,৫০০ টাকা) থেকে। ভারতেও ফোনটি ২৫,০০০ টাকার রেঞ্জে আসবে বলে মনে হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.