Nokia XR20: ছুঁড়ে মারলেও ভাঙবে না, চলতি মাসে ভারতে লঞ্চ হচ্ছে এই শক্তিশালী নোকিয়া ফোন

Nokia XR20 মিলিটারি গ্রেড মজবুতি এবং রাগড কেসিং-সহ এসেছে

nokia-xr20-india-launch-confirmed-pre-booking-october-20-expected-price-specifications

Nokia XR20 রাগড স্মার্টফোন এবার ভারতে লঞ্চ হতে চলেছে। আগামী ২০ অক্টোবর থেকে ফোনটি প্রি-অর্ডার করা যাবে। নোকিয়া ইন্ডিয়ার তরফে সম্প্রতি এই 5G ফোনটির আগমনের কথা নিশ্চিত করা হয়েছে। যদিও সঠিক লঞ্চের তারিখ এখনো ঘোষণা করেনি HMD Global। উল্লেখ্য গত জুলাই মাসে Nokia XR20 রাগড স্মার্টফোনের ইউরোপের বাজারে আত্মপ্রকাশ ঘটে। এটি মিলিটারি গ্রেড মজবুতি এবং রাগড কেসিং-সহ এসেছে, যেটি MIL-STD810H সার্টিফায়েড হওয়ার ফলে ১.৮ মিটার উচ্চতা থেকে পড়লেও অক্ষত থাকবে। আবার ডিসপ্লের সুরক্ষার জন্য ব্যবহার করা হয়েছে কর্নি গরিলা গ্লাস ভিক্টাস।

Nokia XR20 ভারতে দাম

নোকিয়া এক্সআর২০ ভারতে ৩০,০০০ টাকার রেঞ্জে লঞ্চ হতে পারে। ইউরোপে এই ফোনের ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৫০০ ইউরো, যা প্রায় ৪৩,৫০০ টাকা। আবার ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৫৭৯ ইউরো (প্রায় ৫০,৪০০ টাকা)।

Nokia XR20 স্পেসিফিকেশন

সুরক্ষার দিক থেকে নোকিয়া এক্সআর২০ ফুলমার্কস পেলেও, ফোনটির স্পেসিফিকেশন নজর কাড়তে ব্যর্থ। এই ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) ডিসপ্লে। এর পিক ব্রাইটনেস ৫০০ নিটস ও এসপেক্ট রেশিও ২০:৯৷ ভেজা আঙুল বা গ্লাভস পরে থাকলেও টাচে সাড়া পাওয়া যাবে। পারফরম্যান্সের জন্য নোকিয়া এক্সআর২০ ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর, যা লো-এন্ড ৫জি প্রসেসর হিসেবে পরিচিত।

ফটোগ্রাফির জন্য Nokia XR20 ফোনে ডুয়েল ফ্ল্যাশ সহ ZEISS ব্র্যান্ডেড ডুয়েল ক্যামেরা উপস্থিত। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং এফ/১.৮ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে এফ/২.০ অ্যাপারচারযুক্ত ৮ মেগাপিক্সেল ফিক্স-ফোকাসড ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

Nokia XR20 ফোনটি ৪,৬৩০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। আইপি৬৮ রেটিংয়ের সাথে আসা এই ফোনে সিকিউরিটির জন্য পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ইন্টিগ্রেট করা আছে।

কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে ডুয়েল সিম, 5G, 4G, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক। এই ফোনে অ্যান্ড্রয়েড ১১ প্রি-ইনস্টল আছে। ফোনটি চার বছর ধরে প্রতি মাসে সিকিউরিটি আপডেট পাবে এবং তিন বছর ধরে অ্যান্ড্রয়েডের নতুন ভার্সনে আপগ্রেড হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

I'm magnetically attracted to everything that implies innovation... And Rock 'N Roll!