লঞ্চের আগেই রেন্ডার ফাঁস, Nokia XR20 এর ডিজাইন সহ দাম জেনে নিন

nokia-xr20-render-leaked-ahead-of-july-27-launch-design-price-reveal
Nokia XR20 এর রেন্ডার ফাঁস হল

ইতিমধ্যেই জানা গেছে আগামী ২৭ জুলাই লঞ্চ হবে Nokia XR20। এই ফোনটি গত এপ্রিলে বাজারে আসা Nokia X20-র রাগড্ ভার্সন হবে। গত মাসেই এই ফোনটিকে বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম Geekbench (গিকবেঞ্চ)-এ দেখা গিয়েছিল। সেখান থেকে Nokia XR20 হ্যান্ডসেটটির প্রসেসর সহ বিভিন্ন তথ্য সামনে এসেছিল। তবে এখন লঞ্চের প্রায় এক সপ্তাহ আগে Nokia XR20 ফোনের রেন্ডার ফাঁস হল। এই রেন্ডার থেকে ফোনটির ব্যাক প্যানেলের ডিজাইন জানা গেছে।

Nokia XR20-এর রেন্ডার ফাঁস

Nokia XR20 Render leaked

নোকিয়া কমিউনিটি ফোরামে গতকাল নোকিয়া এক্সআর ২০-এর রেন্ডার পোস্ট করা হয়। ছবিতে ডিভাইসটিকে জলে সিক্ত অবস্থায় দেখানো হয়েছে। ফলে হ্যান্ডসেটটিতে IP68 ওয়াটার রেজিস্ট্যান্ট রেটিং থাকবে বলে আশা করা যায়। এছাড়া নোকিয়ার শেয়ার করা আগের একটি ছবির মতই, আলোচ্য রেন্ডারে ফোনের রাগড্ (অমসৃণ) ডিজাইন এবং ডুয়াল ক্যামেরা সেটআপযুক্ত বর্গাকৃতির ক্যামেরা মডিউল প্রদর্শিত হয়েছে, যেখানে সংস্থার নামের পাশাপাশি বিদ্যমান হয়েছে ZEISS (অপটিক্স) ব্র্যান্ডিং ও একটি এলইডি ফ্ল্যাশ ইউনিট। এছাড়া নোকিয়া এক্সআর ২০ ডিভাইসের নীচের দিকে একটি ৩.৫ মিমি অডিও জ্যাক, মাইক্রোফোন, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং স্পিকার গ্রিল দেখা গেছে।

অন্যান্য স্পেসিফিকেশনের কথা বললে, Nokia XR20 ফোনে ৬.৬৭ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে বলে গুঞ্জন রয়েছে, যা ফুল এইচডি প্লাস রেজোলিউশন এবং ২০:৯ এসপেক্ট রেশিও সরবরাহ করবে। গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল, ফোনটি স্ন্যাপড্রাগন ৪৮০ এসওসি, ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ আসবে। তদ্ব্যতীত, ফোনটি সফ্টওয়্যার ফ্রন্টে অ্যান্ড্রয়েড ১১ ওএসের সাহায্যে চলবে।

ফটো বা ভিডিওগ্রাফির ক্ষেত্রে, স্মার্টফোনটিতে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্সযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। যেখানে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, হ্যান্ডসেটটিতে থাকতে পারে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। অন্যদিকে ক্রেতারা এই ফোনে ৪,৬৩০ এমএএইচ ব্যাটারি এবং ফাস্ট চার্জিং সাপোর্ট পেতে পারেন। ফোনটির দাম ২২,৯৯০ টাকা রাখা হবে বলে মনে করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.