৭০০ টাকা দাম কমলো Nothing Ear (1) ওয়্যারলেস ইয়ারফোনের, কিনবেন নাকি?

গত জুলাই মাসে ভারতীয় বাজারে যখন নার্থিং ইয়ার (১) ইয়ারবাডটি লঞ্চ হয়, তখন এর দাম ছিল ৫৯৯৯ টাকা। এরপর দাম বাড়িয়ে ৬,৯৯৯ টাকা করা হয়

nothing-ear-1-earbuds-price-cut-in-india-by-rs-700-on-flipkart

অডিও অ্যাক্সেসরিজের দুনিয়ায় নাথিং টেকনোলজি লিমিটেডের নাম ধীরে ধীরে জনপ্রিয় হচ্ছে। গত জুলাই মাসে লঞ্চ হওয়া তাদের ট্রুলি ওয়্যারলেস স্টিরিও ইয়ারবাড, Nothing Ear (1) টেকদুনিয়ায় রীতিমত সাড়া ফেলে দিয়েছিল। সংস্থার দাবি, ফ্লিপকার্টে প্রি-অর্ডার শুরু হওয়ার মাত্র দু’মিনিটের মধ্যেই এর স্টক ফুরিয়ে যায়। আকর্ষণীয় ফিচার আর দামের দিক থেকেও বাজেট ফ্রেন্ডলি হওয়ায় সহজেই তরুণ প্রজন্মের নজর কাড়তে সক্ষম হয়েছিল এই ইয়ারবাডটি। তবে বিক্রি বাড়াতে এবার Nothing Ear (1) এর দাম আরও কমানো হল। জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টে ডিসকাউন্ট প্রাইসে পাওয়া যাচ্ছে ইয়ারবাডটি। আগের থেকে ৭০০ টাকা কমে পাওয়া যাবে এটি। যদিও এর স্টক সীমিত। ইয়ারবাডটির ফিচারগুলির মধ্যে উল্লেখযোগ্য অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলশন (ANC)‌ এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট।

নার্থিং ইয়ার (১) ইয়ারবাডের নতুন দাম (Nothing Ear 1 Earbuds New Price)

গত জুলাই মাসে ভারতীয় বাজারে যখন নার্থিং ইয়ার (১) ইয়ারবাডটি লঞ্চ হয়, তখন এর দাম ছিল ৫৯৯৯ টাকা। এরপর দাম বাড়িয়ে ৬,৯৯৯ টাকা করা হয়। তবে বর্তমানে ফ্লিপকার্টে এই ইয়ারবাডটির ওপর ৭০০ টাকা ছাড় দেওয়া হচ্ছে, ফলে এর নতুন দাম দাঁড়াচ্ছে ৬,২৯৯ টাকা। পাশাপাশি, আইসিআইসিআই ব্যাংকের ক্রেডিট কার্ড হোল্ডাররা পাবেন এর ওপর আরও ১০% অতিরিক্ত ছাড়। এছাড়াও ফ্লিপকার্ট থেকে এই ইয়ারবাডটি কিনলে কাস্টমাররা পাবেন নো কস্ট ইএমআইয়ের সুবিধা এবং ছয় মাসের জন্য গানা প্লাসের ফ্রি সাবস্ক্রিপশন।

নার্থিং ইয়ার (১) ইয়ারবাড স্পেসিফিকেশন, ফিচার (Nothing Ear 1 Earbuds Specifications, features)

ট্রান্সপারেন্ট আউটডোর কেস এবং চার্জিং কেসের সঙ্গে এসেছে নাথিং ইয়ার (১) ইয়ারবাডটি। এতে আছে ১১.৬মিমি ড্রাইভার, যা ব্যাস, মিড ও ট্রেবল পারফরম্যান্স ব্যালেন্স করবে। পাশাপাশি এসবিসি এবং এএসি কোডেক সাপোর্টের জন্য রয়েছে ৫.২ ব্লুটুথ কানেক্টিভিটি।

তবে নাথিং ইয়ার (১) এর সবচেয়ে আকর্ষণীয় ফিচার হলো অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলশন (ANC) প্রযুক্তি, যা তিনটি ইন-বিল্ড মাইকের সাহায্যে বাইরের শব্দ প্রতিরোধ করে। এই ইয়ারবাডের অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলশন দুটি মোড অফার করে – লাইট ও ম্যাক্সিমাম। আবার এই ইয়ারবাডে পাওয়া যাবে ট্রান্সপারেন্সি মোডও। ইয়ার (১) অ্যাপের মাধ্যমে আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় প্ল্যাটফর্মেই এএনসি ফিচার কাস্টমাইজ করতে পারবেন ব্যবহারকারীরা। প্লেব্যাকের জন্য এতে পাওয়া যাবে গুগল ফাস্ট পেয়ার এবং ফিচার টাচ কন্ট্রোল।

Nothing Ear (1) -এর চার্জিং কেসে রয়েছে ইউএসবি টাইপ সি পোর্ট। এছাড়া এতে Qi ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। আবার জল ও ঘাম থেকে ইয়ারবাডকে রক্ষা করতে রয়েছে IPX4 রেটিং। Nothing সংস্থার তরফে জানানো হয়েছে, ইয়ারবাডটি ৫৭০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সঙ্গে এসেছে, যা একবার চার্জে ANC অন থাকলে ৪ ঘন্টা এবং অফ থাকলে ৫.৭ ঘন্টা ব্যাকআপ দেবে। আবার চার্জিং কেসের মাধ্যমে মোট ৩৪ ঘন্টা ব্যাকআপ পাওয়া যাবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।