লঞ্চ হল গেমিং ফোন Nubia Red Magic 5S, রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর

nubia-red-magic-5s-gaming-smartphone-launched-check-price-and-specifications
ছবি : beebom.com

এখনকার দিনে একের পর গেমিং স্মার্টফোন বাজারে আনছে স্মার্টফোন কোম্পানিগুলি। কয়েকদিন আগেই Asus ও Lenovo তাদের গেমিং ফোন এনেছিল। এবার চীনের জনপ্রিয় কোম্পানি Nubia তাদের নতুন গেমিং ফোন Red Magic 5S লঞ্চ করলো। এই ফোনটিকে ঘিরে কিছুদিন ধরেই খবর সামনে আসছিল। Nubia Red Magic 5S ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ৪৫০০ এমএএইচ ব্যাটারি ও ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। জানিয়ে রাখি Asus ও Lenovo এর গেমিং ফোনে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর দেওয়া হয়েছে। সেদিক থেকে নুবিয়া রেড ম্যাজিক ৫এস পিছিয়ে।

Nubia Red Magic 5S দাম:

আপাতত চীনে লঞ্চ হওয়া নুবিয়া রেড ম্যাজিক ৫এস তিনটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ৪০,০০০ টাকা। আবার এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম যথাক্রমে প্রায় ৪৭,০০০ টাকা ও ৫৩,০০০ টাকা।

Nubia Red Magic 5S স্পেসিফিকেশন:

নুবিয়া রেড ম্যাজিক ৫এস ফোনে ৬.৬৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ১০৮০ x ২৩৪০ এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। ফোনটির উপরে ও নিচে হালকা বেজেল পাবেন। রেড ম্যাজিক ৫এস ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এর সাথে ৫৫ ওয়াট এয়ার কোল্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। সিকিউরিটির জন্য এতে পাবেন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এই ফোনে আছে ২.৮৪ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। ফোনটিতে সর্বোচ্চ ১৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবেনা। এই ফোনের তাপমাত্রা নিয়ন্ত্রণের জন্য ICE 4.0 টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

নুবিয়া রেড ম্যাজিক ৫এস ফোনের পিছনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা। এই ফোনের প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল আইএমএক্স৬৮৬ সেন্সর। এই ক্যামেরার অ্যাপারচার এফ/১.৮। অন্য ক্যামেরাগুলি হল ১২০ ডিগ্রী ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এই ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।