Nubia Z30 Pro দুর্ধর্ষ ক্যামেরার সাথে লঞ্চ হল, ১৫ মিনিটে হবে ফুল চার্জ

nubia-z30-pro-launched-120w-fast-charging-snapdragon-888-soc-price-specifications-availability

চীনা হাই-এন্ড স্মার্টফোন নির্মাতা Nubia, ফের নিজের ঘরোয়া বাজারে একটি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করল। এই নতুন হ্যান্ডসেটটি Nubia Z30 Pro নামে এসেছে এবং এতে AMOLED ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট রয়েছে। নুবিয়া জেড৩০ প্রো ফোনটির ব্যাক প্যানেলে সংস্থার নামের 3D লোগো দেখা যাবে। এর দাম আর পাঁচটা প্রিমিয়াম ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মতই। তাহলে চলুন Nubia Z30 Pro ফোনটির বিশেষত্ব, দাম ও প্রাপ্যতা সংক্রান্ত তথ্য জেনে নেওয়া যাক…

Nubia Z30 Pro-এর স্পেসিফিকেশন:

নুবিয়া জেড৩০ প্রো স্মার্টফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ১০৮০×২৪০০ পিক্সেল, রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ, এবং আসপেক্ট রেশিও ২০:৯। বলে রাখি, ফোনটির ডিসপ্লে এসজিএস লো ব্লু লাইট আই কেয়ার সার্টিফিকেশন প্রাপ্ত। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার এটি ১৬ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত USF 3.1 স্টোরেজ সহ পাওয়া যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক নুবিয়া ইউআই ৯.০ ওএসে চলে।

ফটো এবং ভিডিওগ্রাফির জন্য Nubia Z30 Pro ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যেখানে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ একটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ (FoV) সহ ৬৪ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স, আরো একটি ৬৪ মেগাপিক্সেল সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের টেলিফোটো সেন্সর বর্তমান। তবে ফোনের সেলফি ক্যামেরা সম্পর্কে কিছু জানা যায়নি।

অন্যান্য ফিচারের কথা বললে, এই ফোনটিতে DTS X: Ultra সহ ডুয়াল স্টেরিও স্পিকার দেওয়া হয়েছে। আবার এটিতে বিদ্যমান পাঁচ স্তরের মাইক্রন গ্রেফিন এবং ভিসি লিকুইড-কুল্ড প্লেট। ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি ৪,২০০ এমএএইচ, যার সাথে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। নির্মাতা সংস্থার মতে, এটি মাত্র ১৫ মিনিটেই সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। কানেক্টিভিটির জন্য ফোনটিতে 5G, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, জিপিএস এবং ইউএসবি টাইপ সি পোর্ট আছে। তাছাড়া এতে জাইরোস্কোপ, অ্যাক্সিলোমিটার, গ্রাভিটি সেন্সর, জিওম্যাগনেটিক সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর রয়েছে। ফোনটির ওজন ১৯৮ গ্রাম এবং পরিমাপ ১৬১.৮৩×৭৩.০১×৮.৫ মিমি।

Nubia Z30 Pro-এর দাম, প্রাপ্যতা:

নুবিয়া জেড৩০ প্রো ফোনটি‌ মোট তিনটি স্টোরেজ – ৮ জিবি + ২৫৬ জিবি, ১২ জিবি + ২৫৬ জিবি এবং ১৬ জিবি + ৫১২ জিবি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এক্ষেত্রে ৮ জিবি র‌্যাম মডেলটির দাম ধার্য করা হয়েছে ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৭,০০০ টাকা), যেখানে ১২ জিবি সংস্করণটি ৫,৩৯৯ ইউয়ানের (প্রায় ৬১,৩০০ টাকা) বিনিময়ে পাওয়া যাবে। আবার এই ফোনটির ১৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টটি কিনতে ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৬৮,১০০ টাকা) ব্যয় করতে হবে। আপাতত Nubia Z30 Pro কেবল সংস্থার দেশীয় বাজারেই বিক্রি হবে; ভারত বা আন্তর্জাতিক বাজারে এটি পা রাখবে কিনা সে বিষয়ে নিশ্চিত তথ্য মেলেনি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.