দরকার নেই কোনো লাইসেন্সের, সস্তায় বাজারে এল Odysse E2Go ইলেকট্রিক স্কুটার

odysse-e2go-electric-scooter-launched-price-in-india-rs-52999

ভারতীয় ইলেকট্রিক টু-হুইলার ব্রান্ড Odeysee, আজ স্বল্প-গতির একটি বৈদ্যুতিন স্কুটার লঞ্চ করেছে। Odysse E2Go নামের এই ই-স্কুটার লেড-অ্যাসিড ও লিথিয়াম-আয়ন ব্যাটারি মডেলে পাওয়া যাবে। এর সর্বোচ্চ গতি ২৫ কিমি/ঘন্টা হওয়ার ফলে এটি চালানোর জন্য কোনো রেজিস্ট্রেশন ও লাইসেন্সের প্রয়োজন পড়বে না।

Odysse E2Go-এর স্পেসিফিকেশন ও ফিচার

Odysse E2Go ই-স্কুটারে ২৫০ ওয়াট, ৬০ ভোল্টের ওয়াটারপ্রুফ ব্রাশলেস ডিসি মোটর ব্যবহার করা হয়েছে। এটি ১.২৬ kWh-এর লিথিয়াম-আয়ন ব্যাটারি এবং ২৮ AH-এর লেড অ্যাসিড ব্যাটারি অপশনে পাওয়া যাবে। স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ ২৫ কিমি/ঘন্টা ও একবার সম্পূর্ণ চার্জ দিয়ে নিলে এটি ৬০ কিমি পর্যন্ত চালানো যাবে। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে ৩.৫-৪ ঘন্টা সময় নেয়।

Odysse E2Go বিভিন্ন ফিচারের সাথে এসেছে। তার মধ্যে রিভার্স গিয়ার ফাংশন, তিনটি রাইডিং মোড, অ্যান্টি-থেফ্ট মোটর লকিং, এলইডি স্পিডোমিটার, ইউএসবি চার্জিং, কী লেস এন্ট্রি উল্লেখযোগ্য। বৈদ্যুতিন শক্তি দ্বারা পরিচালিত এই স্কুটারে টেলিস্কোপিক ফর্কস আপ ফ্রন্ট, এবং ডুয়াল স্প্রিং হাইড্রোলিক রিয়ার শক অ্যাবজর্ভার রয়েছে। সামগ্রিকভাবে বৈদ্যুতিন এই স্কুটারের ডিজাইনও বেশ ভাল। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, এর লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক পোর্টাবেল। ব্যাটারির ওপর ৩ বছরের ওয়্যারেন্টিও দেওয়া হয়েছে।

Odysse E2Go-এর দাম এবং লভ্যতা

Odysse E2Go দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে –  E2Go এবং E2Go Lite। E2Go-র দাম ৫২,৯৯৯ টাকা রাখা হয়েছে ও E2Go Lite-এর দাম ৬৩,৯৯৯ টাকা ধার্য্য করা হয়েছে। মডেলদুটি স্কারলেট রেড, মিডনাইট ব্ল্যাক, ম্যাট ব্ল্যাক, টিল গ্রীন, ও ব্লু কালার অপশনে ক্রয়ের জন্য উপলব্ধ।

Odysse গ্রাহকদের জন্য ফাইন্যান্স স্কিমও অফার করছে। এর জন্য Odysse-র ফাইন্যান্স পার্টনার হিসেবে আছে আইডিএফসি (IDFC) ব্যাঙ্ক এবং বিভিন্ন রিজিওনাল সংস্থা।

সারা দেশ জুড়ে Odysse-র এখন ন’টি ডিলারশিপ রয়েছে। সংস্থাটি চলতি বছরের মার্চ মাসের মধ্যেই ১০ টি নতুন আউটলেট খোলার পরিকল্পনা করছে। সেইসঙ্গে এ বছরের শেষের দিকে ২৫ টির বেশী শহরে কোম্পানির স্কুটার উপলব্ধ করার কার্যসূচী করছে।