Job Update: চাকরি খুঁজছেন? Ola Cars নেবে ১০ হাজার কর্মী, বিস্তারিত জেনে নিন

ব্যবসা সম্প্রসারণের সাথে পরিষেবার মান বজায় রাখতে এবার মোট ১০,০০০ কর্মী নিয়োগের কথা ঘোষণা করল Ola

ola-cars-hiring-10000-people-to-ramp-up-its-vehicle-commerce-platform

কিছুদিন হল ওলা কারস (Ola Cars) নামে গাড়ি কেনাবেচার অনলাইন প্লাটফর্মটি লঞ্চ করেছে Ola। সংস্থাটির মোবাইল অ্যাপ্লিকেশন থেকে এক নিমিষে নতুন থেকে পুরনো সব রকমের গাড়ি কেনা ও বিক্রি করা যাবে। প্রাথমিক পর্যায়ে দেশের কেবলমাত্র ৩০ টি শহরে এই পরিষেবা সীমাবদ্ধ থাকলেও আগামী দিনে মোট ১০০টি শহরে নিজেদের ব্যবসা সম্প্রসারণের কথা জানিয়েছিল সংস্থাটি। পাশাপাশি গ্রাহকদের উন্নত মানের পরিষেবা দিতে তারা বরাবরই বদ্ধপরিকর বলে সংস্থার তরফে আশ্বাস দেওয়া হয়েছিল। সেইমতোই নিজেদের ব্যবসা সম্প্রসারণের সাথে পরিষেবার মান বজায় রাখতে এবার মোট ১০,০০০ কর্মী নিয়োগের কথা ঘোষণা করল Ola।

ওলা কারস-এর সিইও অরুণ সিরদেশমুখ কর্মী নিয়োগ প্রসঙ্গে জানিয়েছেন, “এই নিয়োগ কেবলমাত্র সংস্থার সেলস এবং সার্ভিস সেন্টারগুলির জন্য করা হচ্ছে।” সবেমাত্র লঞ্চ হওয়া এই পরিষেবার মাধ্যমে ইতিমধ্যেই ৫,০০০ পুরনো গাড়ি বিক্রির কথা জানিয়েছে সংস্থাটি। প্রাথমিক পর্যায়ে দিল্লি, মুম্বাই, পুনে, বেঙ্গালুরু, চেন্নাই, হায়দ্রাবাদ এবং আমেদাবাদ – এই শহরগুলিতে পরিষেবাটি মিলছে। তবে চলতি সপ্তাহের শেষেই গ্রাহকরা কলকাতা, চন্ডিগড়, জয়পুর এবং ইন্দোরেও ওলা কারস-এর সুবিধা পাবেন বলে সংস্থার তরফে জানানো হয়েছে। পরিষেবাটি বাস্তবায়িত ও সম্প্রসারণ করার জন্য ওলা আগামী দিনে ২ বিলিয়ন ডলার বিনিয়োগের লক্ষ্যমাত্রা স্থির করেছে।

উল্লেখ্য, Ola Cars-এ নতুন ও পুরনো গাড়ি ক্রয় বিক্রয়ের পাশাপাশি গাড়ির ইন্সুরেন্স, ফাইন্যান্স, রেজিস্ট্রেশন, মেইনটেনেন্স সহ গাড়ির স্বাস্থ্য পরীক্ষা, সার্ভিসিং এবং গাড়ির হরেক যন্ত্রাংশ মিলছে। এমনকি এই প্লাটফর্ম ব্যবহার করে কোনো পুরনো গাড়ি কেনার পর গ্রাহকরা সেটি পুনরায় এই প্ল্যাটফর্মেই বিক্রি করার সুবিধা পাবেন বলে জানিয়েছে ওলা। এই প্রসঙ্গে সংস্থাটি এও জানিয়েছে, আগামী দিনে গ্রাহকদের আরো ভালো পরিষেবা দেওয়ার জন্য দেশের সর্বত্র ওলার সার্ভিস সেন্টার তৈরি করা হবে। সেই সব সার্ভিস সেন্টারগুলিতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) এবং ভিশান-বেসড (Vision-based) প্রযুক্তির মাধ্যমে পরিষেবা দেওয়ার মান আরো অত্যাধুনিক করা হবে। এমনকি তাতে স্বয়ংক্রিয় রোবটিক প্রযুক্তিও রাখা হবে।

গত মাসেই সংস্থার সিইও ভাবিশ আগারওয়াল বলেছিলেন, “আগামী দিনে অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচাররস (OEMs) প্রযুক্তি নির্ভর রিটেইল প্ল্যাটফর্ম খোলার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। ডিজিটাল মাধ্যম নির্ভর এই পরিষেবা ভবিষ্যতে সংস্থাটিকে চরম সাফল্য এনে দেবে।” রাইড-হেইলিং সংস্থা Ola-র হাত ধরে অনলাইনে গাড়ি কেনাবেচার এহেন পরিষেবা দেশে এই প্রথম, যা ইতিমধ্যেই মানুষের ব্যস্তময় জীবনে অধিক গ্রহণযোগ্য হয়ে উঠেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।