প্রতি সেকেন্ডে দেশে চারজন করে কিনছেন Ola ইলেকট্রিক স্কুটার! ঝড়ের গতিতে বিক্রির দাবি সংস্থার

কোম্পানির দাবি, গতকাল প্রতি সেকেন্ডে ভারতে চারটি করে ওলার স্কুটার বিক্রি হয়েছে

ola-claim-sold-4-electric-scooters-per-second-sales-report

গতকাল সকাল সকাল শুরু হয়েছিল Ola S1 ও Ola S1 Pro ইলেকট্রিক স্কুটারের সেল। যাঁরা আগে প্রি-বুকিং করেছিলেন, তাঁদের সামনে ইলেকট্রিক স্কুটার কেনার সুবর্ণ সুযোগ চলে এসেছিল। প্রত্যাশামতোই বিশাল সাড়া পেল ওলা। ই-স্কুটার বিক্রি হল ঝড়ের গতিতে। টুইট পোস্টে কোম্পানির দাবি, প্রতি সেকেন্ডে (নির্দিষ্ট সময়সীমার মধ্যে) ভারতে চারটি করে ওলার স্কুটার বিক্রি হয়েছে।

যাঁরা পরে কিনবেন বলে ভাবছেন, তাঁদের উদ্দেশ্যে ওলা ইলেকট্রিকের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও ভাবিশ আগরওয়াল (Bhavish Agarwal)-এর বার্তা, যত তাড়াতাড়ি সম্ভব কেনার চেষ্টা করুন। কারণ খুব তাড়াতাড়িই আমাদের স্টক শেষ হয়ে যেতে পারে। তবে গতকাল ওলা ঠিক কতগুলি ই-স্কুটার ওলা বিক্রি করেছে, সে বিষয়ে অবশ্য স্পষ্ট করে তিনি কিছু বলেননি।

প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর Ola ইলেকট্রিক স্কুটারের বিক্রি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু প্রযুক্তিগত ত্রুটির কারণে সে দিন বুকিংকারীদের দুর্ভোগের মুখে পড়তে হয়। স্কুটার কেনা যাচ্ছে না বলে অভিযোগ ওঠে। যার ফলে বিক্রির তারিখ পিছিয়ে দিতে বাধ্য হয় সংস্থা। গতকাল অবশ্য প্রথম দিনের মতো অভিজ্ঞতা হয়নি। অপেক্ষার ফল যে মিষ্টি হয়, সেই আপ্তবাক্য স্মরণ করে ওলাকে ধন্যবাদ জানিয়েছে অনেকেই। স্কুটার কেনার পর সোশ্যাল মিডিয়ায় স্ক্রিনশটও শেয়ার করেছেন তারা।

উল্লেখ্য, ওলার ই-স্কুটার কেনার জন্য শোরুমে যাওয়ার প্রয়োজন পড়ছে না। বাড়িতে বসে ওলার অ্যাপ্লিকেশনের সাহায্যে পুরোপুরি বৈদ্যুতিন মাধ্যমেই নেওয়া যাবে স্কুটারের মালিকানা। হাতে এখন টাকা না থাকলেও চিন্তার কারণ নেই। সহজ কিস্তিতে ঋণ দেওয়ার জন্য দেশের একাধিক ব্যাঙ্ক ও আর্থিক প্রতিষ্ঠানের সাথে জোট বেঁধেছে Ola

Ola S1 ও Ola S1 Pro-র ইএমআই স্কিম শুরু হচ্ছে যথাক্রমে ২,৯৯৯ টাকা ও ৩,১৯৯ টাকা থেকে। আবার লোন না নিলে অগ্রিম দিয়েই কিনে ফেলা যাবে স্কুটারগুলি। সেক্ষেত্রে Ola S1-এর জন্য ২০,০০০ টাকা ও Ola S1 Pro-র  জন্য ২৫,০০০ টাকা অগ্রিম পেমেন্ট করতে হবে। বাকি টাকাটা শিপিংয়ের আগে পরিশোধ করতে হবে।

Ola S1 ও Ola S1 Pro রেঞ্জ, স্পিড

একবার চার্জ দিলে ওলা এস১ ইলেকট্রিক স্কুটার পার করতে পারবে ১২১ কিলোমিটার পথ। ০-৪০ কিমি/ঘন্টা গতিবেগ তুলতে সময় নেবে ৩.৬ সেকেন্ড। সর্বোচ্চ গতিবেগ ৯০ কিমি/ঘন্টা। অন্যদিকে, একবার চার্জ দিলে ওলা এস১ প্রো চলবে ১৮১ কিলোমিটার। এটি মাত্র ৩ সেকেন্ডে ০-৪০ কিমি/ঘন্টা স্পিড তুলতে সক্ষম। চালকের স্কুটার চালানোর ধরনের উপর ভিত্তি করে এতে রয়েছে নর্মাল, স্পোর্ট, এবং হাইপার রাইডিং মোড।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷