Ola S1 Pro ই-স্কুটারে মজে ডাচরা, ভারতে নেদারল্যান্ডের দূতাবাসে গেল ন’টি স্পেশাল মডেল

Ola-র স্কুটারগুলি চমৎকারভাবে ডিজাইন করা হয়েছে এবং ডাচ অরেঞ্জ কালারের সাথে নেদারল্যান্ডসের লোগো দ্বারা ফুটিয়ে তোলা হয়েছে

ola-electric-deliver-customises-nine-s1-pro-e-scooters-for-netherlands-embassy-in-india

ভারতে নেদারল্যান্ডসের দূতাবাসের জন্য বিশেষভাবে ৯টি S1 Pro ই-স্কুটার প্রস্তুত করল Ola। সেদেশের দূতাবাসের স্পেশাল অর্ডারের ভিত্তিতে এই বৈদ্যুতিক স্কুটারগুলি একটু অন্যরকমভাবে বানানো হয়েছে। Customised Ola S1 Pro-র ৯টি মডেলে ডাচ অরেঞ্জ কালার করা হয়েছে। সাথে বডি প্যানেলে সূক্ষ্ম গ্রাফিক্সের কারুকার্য এবং নেদারল্যান্ডসের অফিশিয়াল লোগোটি সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে।

এই ৯টি ই-স্কুটার নেদারল্যান্ডসের দূতাবাসের কর্মকর্তারা তিন ধরনের কূটনৈতিক বিশেষ কার্যে ব্যবহার করবে বলে জানিয়েছে ওলা ইলেকট্রিক। এগুলি নিউ দিল্লির দূতাবাসে, মুম্বাই ও বেঙ্গালুরুর কনস্যুলেট অফিসে ব্যবহার করা হবে। খুব শীঘ্রই সেদেশের দূতাবাসের হাতে তুলে দেওয়া হবে স্কুটারগুলি।

এই স্পেশাল অর্ডারের বিষয়ে ওলার ভারতীয় শাখার প্রতিষ্ঠাতা এবং সিইও ভাবিশ আগারওয়াল (Bhavish Aggarwal) বলেছেন, “এই কাস্টম স্কুটারগুলি নেদারল্যান্ডসের দূতাবাসের জন্য তৈরি করতে পেরে আমরা ভীষণ উচ্ছ্বসিত। তাঁরা যে আমাদের বৈদ্যুতিক মিশনে যোগদান করেছেন সেজন্য আমরা আপ্লুত। এই বৈদ্যুতিক মিশন অনুযায়ী আগামী ২০২৫-এর পর ভারতে পেট্রোল চালিত কোনো টু-হুইলার আর বিক্রয় করা যাবে না।” এই অত্যাধুনিক ডিজাইন এবং উৎপাদনের পদ্ধতিতে তৈরি কাস্টম ইলেকট্রিক স্কুটারগুলি দুই দেশের হয়ে সাক্ষ্য বহন করবে বলেও ভাবিশ মন্তব্য করেছেন।

অন্যদিকে নেদারল্যান্ডসের দূতাবাসের আধিকারিক মার্টেন ভ্যান ডেন বার্গ (Marten Van Den Berg) বলেছেন, “Ola S1 Pro কাস্টম ডিজাইনের স্কুটারগুলি কিনতে পেরে আমরা ভীষণ আবেগান্বিত। সেগুলি খুব চমৎকারভাবে ডিজাইন করা হয়েছে এবং ডাচ অরেঞ্জ কালারের সাথে নেদারল্যান্ডসের লোগো দ্বারা ফুটিয়ে তোলা হয়েছে।” দেশের শহরগুলির পরিবেশ প্রসঙ্গে মার্টেন বলেছেন, “দেশের শহরগুলিতে বৈদ্যুতিক যানবাহন ব্যবহার করা পরিবেশের জন্য ভীষণই জরুরী। আমাদের পুরানো জীবাশ্ম জ্বালানি নির্ভর যানবাহনগুলির পরিবর্তিত বাহন হিসেবে আমরা এই বৈদ্যুতিক স্কুটারগুলি অর্ডার করেছি।”

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।