Ola ইলেকট্রিক স্কুটারের ডেলিভারিতে প্রভাব পড়বে? চাকরি গেল গুণমান নিশ্চয়তার প্রধানের

চ্যালেঞ্জিং পরিস্থিতিতে জোসেফ থমাস-কে ছেড়ে দিল Ola

ola-electric-quality-assurance-head-go-out-amidst-delays-in-scooter-delivery

গত সপ্তাহেই শুরু হয়েছে Ola S1 ও S1 Pro-এর টেস্ট রাইডিং। ইতিমধ্যে গ্রাহকদের ই-স্কুটার দুটি ডেলিভারি দেওয়ার জন্য তোড়জোড় চালাচ্ছে Ola। এহেন পরিস্থিতিতে সংস্থার গুণমান নিশ্চয়তার (quality assurance) প্রধান জোসেফ থমাস-কে ছেড়ে দিল Ola Electric। তবে কি কারণে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে তা খোলসা করেনি সংস্থাটি। বর্তমানে ওলা ফিউচারফ্যাক্টরি-তে সুরক্ষা এবং গুণমান সহ একাধিক ক্ষেত্রে ঊর্ধ্বতন পর্যায়ের কর্মকর্তা নিয়োগ করছে Ola Electric।

বেশ কয়েক বছর ধরেই Ola Electric-এর হয়ে কাজ করেছেন থমাস। এর আগে সে Renault-এ ১১ বছর এবং তারও আগে Ford Motor Company-তে ৯ বছরের কাজের অভিজ্ঞতা সঞ্চয় করেছেন। এদিকে সেপ্টেম্বরের শুরুতে ১,১০০ কোটি টাকার ই-স্কুটার বিক্রয় করেছে বলে ঘোষণা করেছিল ওলা। যেখানে অক্টোবর থেকে ডেলিভারি দেওয়া শুরুর কথা থাকলেও, বিভিন্ন চ্যালেঞ্জের সম্মুখীন হওয়ায় তা পিছিয়ে দেওয়া হয়। আর ঠিক এই চ্যালেঞ্জিং পরিস্থিতিতে জোসেফ থমাস-কে ছেড়ে দিল কোম্পানি। ইলেকট্রিক স্কুটারগুলি ডেলিভারিতে এর কী প্রভাব পড়ে তা সময়ই উত্তর দেবে।

বর্তমানে দেশের বিভিন্ন শহর যেমন দিল্লি, কলকাতা আহমেদাবাদ এবং বেঙ্গালুরু-তে চলছে Ola S1 ও S1 Pro-এর টেস্ট রাইডিং। যারা ইতিমধ্যেই পেমেন্ট করেছেন তাঁদের স্কুটারটি চালিয়ে পরখ করে নেওয়ার সুযোগ দিচ্ছে Ola। তবে নভেম্বরের প্রথম সপ্তাহে দ্বিতীয়বারের জন্য পারচেস উইন্ডো খোলার কথা থাকলেও তা দেড় মাস পিছিয়ে ১৬ ডিসেম্বর করার কথা জানায় সংস্থাটি। অন্যদিকে সামনের মাস থেকে বৈদ্যুতিক স্কুটারগুলি গ্রাহকদের ডেলিভারি দেওয়া শুরু হতে পারে বলে মনে করা হচ্ছে।

তবে সামনের মাসের ১৬ তারিখে দ্বিতীয়বারের জন্য পারচেস উইন্ডো খোলা হবে কিনা সে বিষয়ে নিশ্চিত ভাবে জানানো হয়নি। যাই হোক, Ola S1 ও S1 Pro-এর বাজার মূল্য যথাক্রমে ১ লাখ ও ১.৩০ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। কার্যকারিতা, রেঞ্জ, রাইডিং মোডের সংখ্যা এবং রঙয়ের দিক থেকে দুটি ভ্যারিয়েন্টই সম্পূর্ণ আলাদা।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।