Ola Electric স্কুটার তিনটি আকর্ষণীয় রঙে আসবে, লঞ্চের আগে ফাঁস ফিচার

ola-electric-scooter-colour-options-leaked-ahead-of-launch

গতকাল থেকে শুরু হয়েছে ওলা ইলেকট্রিক স্কুটার (Ola Electric Scooter)-এর প্রি-বুকিং৷ ওলা ইলেকট্রিক ওয়েবসাইটে ৪৯৯ (রিফান্ডেবল) টাকা দিয়ে বুকিং করা যাচ্ছে। যারা আগে বুক করবেন, তাঁরা ডেলিভারির সময়ও অগ্রাধিকার পাবেন বলে ওলার তরফে জানানো হয়েছে।

এদিকে প্রি-বুকিংয়ের ঘোষণার কিছুক্ষণ পরেই ওলা ইলেকট্রিক স্কুটারের ছবি অনলাইনে ছড়িয়ে পড়ল। বিজ্ঞাপণী ভিডিও শুটিং করার সময় ছবি তোলা হয়েছে বলে আমরা অনুমান করছি। যদিও ছবির সংখ্যা নগণ্য! তবে ওলা ইলেকট্রিক স্কুটারের বেশ কিছু বিষয় ছবিগুলি থেকে আরও পরিস্কার হল। সেগুলো কী কী আসুন দেখে নেওয়া যাক।

Ola Electric Scooter কালার

ola-electric-scooter-colour

অফিসিয়ালভাবে যে ছবি বা ভিডিও ওলার পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে, তাতে স্কুটারটি ম্যাট ব্ল্যাক কালার অপশনে দেখা গেছে। এর পাশাপাশি স্পাই শটে দু’টো নতুন কালার অপশনে এটি ধরা পড়েছে – পিঙ্ক ও ব্লু। কিন্তু তাৎপর্যপূর্ণ বিষয়, ওলা এতে কোনও গ্রাফিক্স দেয়নি। অবশ্য গ্রাফিক্সের অনুপস্থিতিতেও ওলা স্কুটারকে বেশ সুন্দর ও ছিমছাম লাগছে।

Ola Electric Scooter ফিচার

Ola Electric Scooter Colour options

সময়োপযোগী নানারকম প্রযুক্তির ব্যবহার যে ওলা ইলেকট্রিক স্কুটারে করা হবে, সেই নিয়ে আমরা অনেক আগেই ওয়াকিবহল। স্পাই শটে দেখা যায়, এতে বড় টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। আর সেখানে “রিমুভ সাইড স্ট্যান্ড” লেখাটি ফুটে আছে। যার অর্থ, ওলা স্কুটারে সাইড স্ট্যান্ড কাট-অফ সিস্টেম থাকবে। অর্থাৎ, স্ট্যান্ড না তুললে স্কুটার চালু হবে না৷ এছাড়া, এলইডি লাইটিং, ক্লাউড কানেক্টাভিটি, টার্ন-বাই-টার্ন নেভিগেশন, প্রত্যেকটি স্ট্যান্ডার্ড ফিচার রূপে এই স্কুটারে উপলব্ধ হবে। 

Ola Electric Scooter রেঞ্জ

টিএফটি স্ক্রিনের দিকে তাকালে দেখা যাবে, ব্যাটারিতে অবশিষ্ট চার্জ ৮৭ শতাং এবং সেই চার্জে ওলা স্কুটার আর ১২২ কিমি পথ চলতে পারবে। সেই হিসেবে ফুল চার্জে এটি ১৪০ কিমি-র কাছাকাছি পথ সফর করতে পারবে৷ প্রসঙ্গত, আগেও ওলার তরফ থেকে এমনই দাবি করা হয়েছিল।

Ola Electric Scooter এর অফিসিয়াল নাম

ওলার ইলেকট্রিক স্কুটার কী নামে আসবে, তা এখনও ঘোষণা হয়নি। তবে কয়েকদিন আগে ওলা সিরিজ এস (Series S), এস১ (S1) ও এস১ প্রো (S1 Pro) নামগুলি ট্রেডমার্কের জন্য আবেদন করেছে। নামগুলি কেবলমাত্র বৈদ্যুতিক যানবাহনের ক্ষেত্রে ব্যবহারযোগ্য। ফলে জল্পনা চলছে, ওলা ইলেকট্রিক স্কুটারের নাম সিরিজ ওয়ান হতে পারে। এবং এটি এস১ এবং এস১ প্রো ভ্যারিয়েন্টে আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷