ইউনাইটেড কালারস অফ ওলা! দশ দশটি আকর্ষণীয় রঙে আসছে Ola ইলেকট্রিক স্কুটার

ola-electric-scooter-colour-options-revealed-ahead-of-launch

এই রঙ পছন্দ নয়, ওই রঙে ঠিক মানাবে না – একগুচ্ছ কালার অপশন না পেলে ক্রেতারা আজকাল সন্তুষ্ট হতে পারেন না। তবে ওলা ইলেকট্রিক স্কুটারের কাছে (Ola Electric Scooter) এসব বাহানা চলবে না। সম্প্রতি কোন রঙে মানানসই হবে তা নিয়ে ওলা ইলেকট্রিক এবং ওলা ক্যাবসের সিইও ভাবিশ আগরওয়াল নেটাগরিকদের কাছে মতামত চেয়েছিলেন। কয়েকটি কম্বিনেশন রেখে বর্ণ বা রঙ চূড়ান্ত করছি বলে দু’দিন আগে টুইটারে একটি ভোটাভুটিও করেন তিনি। সেইসঙ্গে সাদা রঙের ওলা স্কুটারের ছবি দেখিয়ে ভাবিশ নেটাগরিকদের কাছে প্রশ্ন রাখেন, পছন্দ হয়েছে কিনা। বিজ্ঞাপণী ভিডিওর শ্যুটিংয়ের সময় তোলা ছবি থেকে ধারনা করা হয়েছিল, ব্লু, ব্ল্যাক, পিঙ্ক কালারে ওলা স্কুটারের আসা নিশ্চিত। তবে তিনটি বা চারটি নয়, একসাথে দশ দশটি কালার অপশনে আসছে ওলার প্রথম ইলেকট্রিক স্কুটার। ভাবিশ খবরটি টুইট মারফত জানিয়েছেন।

আজ ভাবিশ তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ২৫ সেকেন্ডের একটি ভিডিও আপলোড করেছেন। সেখানে বর্ণময় ওলা স্কুটারকে দেখানো হয়েছে। বহু প্রত্যাশিত এই স্কুটার রেড, ব্লু, ইয়েলো, সিলভার, গোল্ড, পিঙ্ক, ব্ল্যাক, ব্লু, গ্রে, এবং হোয়াইট রঙের বিকল্পে আসতে চলেছে। পেট্রোল চালিত বাইক বা স্কুটারের ক্ষেত্রেও সাধারণত এত রঙের বিকল্প উপলব্ধ থাকে না। যার ফলে অফিসিয়াল লঞ্চের আগেই ওলা স্কুটার চালিয়ে রঙের ফোয়ারা ছোটানোর স্বপ্ন দেখতে শুরু করে দিলেন অনেকেই।

প্রসঙ্গত, গত ১৫ জুলাই (বৃহস্পতিবার) থেকে ওলা স্কুটারের প্রি-বুকিং শুরু হয়েছে। সংস্থার দাবি, এক দিনে এক লাখ স্কুটার বুক করা হয়েছে। যা রেকর্ড! ইতিহাসে এর আগে এত কম সময়ে এতটা পরিমাণে কোনও স্কুটারের প্রি-বুকিং হয়নি। ওলা স্কুটার নিয়ে মানুষের আগ্রহ কতটা তা এক ছোট্ট পরিসংখ্যান দেখালে পরিস্কার হয়ে যাবে। এ বছর জানুয়ারি থেকে জুন পর্যন্ত ভারতে সর্বসাকুল্যে ৩০,০০০ ইলেকট্রিক টু-হুইলার বিক্রি হয়েছে। সেখানে এক দিনে ওলা ইলেকট্রিক স্কুটারের ১ লক্ষ অগ্রিম বুকিং গ্রহণ করা হয়েছে।

Ola Electric স্কুটার ফিচার

ওলা স্কুটারে টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, সাইড স্ট্যান্ড কাট-অফ সিস্টেম, টুইন এলইডি হেডল্যাম্প, এলইডি টেলল্যাম্প, ক্লাউড কানেক্টিভিটি, অ্যাপ বেসড কী-লেস অ্যাক্সেস, টার্ন-বাই-টার্ন নেভিগেশন ফিচার থাকবে। এছাড়া এই সেগমেন্টে সবচেয়ে বড় বুট স্টোরেজের সাথে আসবে ওলা স্কুটারে।

Ola Electric স্কুটার রেঞ্জ, স্পিড

ওলা ইলেকট্রিক স্কুটার ফুল চার্জে ১৪০-১৫০ কিমি পথ সফর করতে পারবে। আবার ১৮ মিনিটের চার্জে এটি ৭৫ কিমি চালানো যাবে৷ সর্বোচ্চ গতিসীমা হবে ১০০ কিমি/ঘন্টা।

Ola Electric স্কুটারের প্রি-বুকিং কীভাবে করবেন

১. প্রথমে olaelectric.com-এ লগ অন করে রিজার্ভ ফর ৪৯৯ বাটনে ট্যাপ করুন।

২. মোবাইল নম্বর দিয়ে, ক্যাপচা ভেরিফিকেশন বক্সে টিক মেরে তারপর ‘নেক্সট’ অপশনে ক্লিক করুন।

৩. মোবাইল ফোনে আসা ওটিপি বসিয়ে ‘নেক্সট’-এর উপর ট্যাপ করুন।

৪. তারপর একটি ডায়লগ বক্স আসবে। সেখানে ৪৯৯ টাকা পেমেন্ট করার জন্য তিনটি পেমেন্ট অপশন দেখা যাবে – ডেবিট/ক্রেডিট কার্ড, ইউপিআই, এবং নেটব্যাঙ্কিং।

৬. সুবিধামতো পেমেন্ট অপশন চয়ন করার পর পেমেন্ট গেটওয়ে আসবে।

৭- পেমেন্ট সাক্সেসফুল হওয়ার পর এসএমএস বা ইমেল মারফত আপনার ফোনে অর্ডার আইডি এবং অন্যান্য তথ্য চলে আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷