Ola S1 ও S1 Pro ইলেকট্রিক স্কুটারের ডেলিভারির তারিখ ফের পিছালো, কারণ জানাল সংস্থা

আগামী ১৫ ডিসেম্বর থেকে মাসের শেষ পর্যন্ত Ola S1 ও Ola S1 Pro ই-স্কুটারগুলি ডেলিভারি দেওয়ার নির্ঘণ্টের কথা জানিয়েছে সংস্থাটি

Ola s1 pro electric scooter delivery date delay again till 15 December

কয়েক মাস আগেই ভারতের বাজারে লঞ্চ হয়েছে Ola S1 ও Ola S1 Pro বৈদ্যুতিক স্কুটার দুটি। সেসময় অক্টোবর মাস থেকে এগুলি ডেলিভারি দেওয়া হবে বলে জানিয়েছিল সংস্থাটি। কিন্তু আদতে তা হয়নি। এরপর প্রথম ধাপের ডেলিভারির তারিখ ৩০ নভেম্বর ঘোষণা করা হলেও, তা ফের পিছানোর কথা জানালো Ola। এবারে আগামী ১৫ ডিসেম্বর থেকে মাসের শেষ পর্যন্ত Ola S1 ও Ola S1 Pro ই-স্কুটারগুলি ডেলিভারি দেওয়ার নির্ঘণ্টের কথা জানিয়েছে সংস্থাটি।

বিশ্বজুড়ে চিপ এবং হরেক বৈদ্যুতিন যন্ত্রাংশের অপ্রতুলতাকেই মুখ্য কারণ হিসেবে দায়ী করেছে ওলা। এমনকি চিপের এই আকাল না কাটা পর্যন্ত নতুন করে কোনো বুকিং নেওয়া হবে না বলেও জানানো হয়। গ্রাহকদের পাঠানো সদ্য একটি ইমেইলে ওলা জানিয়েছে, “সমগ্র বিশ্বে চিপসেট এবং বৈদ্যুতিন যন্ত্রাংশের অপ্রতুলতার কারণে ওলা এস১-এর ডেলিভারি দিতে দেরি হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হওয়া মাত্রই আমরা যত তাড়াতাড়ি সম্ভব আমাদের উৎপাদনের কাজ শুরু করব, যাতে আপনারা শীঘ্রই ওলা এস১ পেয়ে যান। এ কারণে আমরা ক্ষমাপ্রার্থী।”

অন্যদিকে ওলা এস১ ও এস১ প্রো-এর রেঞ্জ যথাক্রমে ১২১ কিমি ও ১৮১ কিমি বলে দাবি করেছে সংস্থাটি। এমনকি বর্তমানে ভারতে চলতি বৈদ্যুতিক টু-হুইলারগুলির তুলনায় এর রেঞ্জ বেশি বলেও জানায় ওলা। উল্লেখ্য, ইলেকট্রিক স্কুটারগুলির সাথে একটি পোর্টেবল ৭৫০ ওয়াটের চার্জার উপলব্ধ থাকবে। এছাড়াও দেশে ‘হাইপারচার্জার’ নেটওয়ার্ক তৈরি করছে ওলা। যেখান থেকে মাত্র ১৫ মিনিটেই ৭৫ কিলোমিটার পথ যাওয়ার মত প্রয়োজনীয় চার্জ করা যাবে বলেও দাবি সংস্থার।

Ola S1-এর প্রারম্ভিক মূল্য ৯৯,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। অন্যদিকে Ola S1 Pro-এর দাম পড়বে ১,২৯,৯৯৯ টাকা। ১৫ সেপ্টেম্বর প্রথম বুকিং চালু করেছিল ওলা। একদিনেই ৬০০ কোটি টাকার বুকিং হয়, পরবর্তীতে সেই অঙ্কটি ১,১০০ কোটিতে পৌঁছেছে বলে জানায় সংস্থাটি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।