শুরু হল Ola S1 ও S1 Pro ই-স্কুটার দুটির টেস্ট রাইড, ফের কেনা যাবে কবে?

গতকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকেই শুরু হয়ে গিয়েছে Ola S1 ও S1 Pro ই-স্কুটার দুটির টেস্ট রাইড

ola-s1-pro-electric-scooter-test-ride-started-today-in-bengaluru

আগামী সপ্তাহ থেকে Ola S1 ও Ola S1 Pro-এর টেস্ট রাইড শুরু হবে বলে চলতি সপ্তাহের প্রথম দিনই টুইট করে জানিয়েছিলেন সংস্থার সিইও ভাবিশ আগারওয়াল (Bhabhis Agarwal)। কিন্তু তার আগে গতকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকেই শুরু হয়ে গেল ই-স্কুটার দুটির টেস্ট রাইড। যদিও এর আগে মোটামুটি নভেম্বরের ১০ তারিখ থেকে এটি শুরু হতে পারে বলে জানানো হয়েছিল। কালবিলম্ব না করে এর একদিন পর অর্থাৎ ১১ নভেম্বর থেকেই তা শুরু হয়ে গেল।

আসলে সংস্থার অসংখ্য গ্রাহক এই টেস্ট রাইডের জন্য অধীর অপেক্ষায় ছিলেন। কারণ বুকিংয়ের পর পার্চেস প্রসেস শুরু করার আগে অনেকেই অন্তত একটিবার স্কুটারটি চালিয়ে পরীক্ষা করে দেখে নিতে চান। সেটি জানতে পেরে পরবর্তীতে গ্রাহকদের মনের এই বাসনাকে স্বীকৃতি দেয় ওলা। যদিও পার্চেস করে ফেলেছেন এমন অসংখ্য গ্রাহকও রয়েছেন, যারা টেস্ট রাইডের জন্য আগ্রহী। বেঙ্গালুরুবাসী অনেক গ্রাহক বৃহস্পতিবার টেস্ট রাইড ইভেন্টে যোগদান করেছিলেন। এই প্রসঙ্গে ভাবিশ আগারওয়াল জানিয়েছেন, Ola S1 চালানোর সময় গ্রাহকদের খুশি দেখে আমি রোমাঞ্চিত।

প্রসঙ্গত, গত আগস্টে Ola S1 ও Ola S1 Pro-এর রিজার্ভেশন নেওয়া শুরু করেছিল সংস্থাটি। পাশাপাশি গত সেপ্টেম্বরে খোলা হয়েছিল পার্চেস উইন্ডো। এরপর নভেম্বরের প্রথম সপ্তাহে ফের পার্চেস উইন্ডো খোলার কথা থাকলেও, ব্যাপক চাহিদার কারণে ডিসেম্বরের ১৬ তারিখ পর্যন্ত তা পেছাতে বাধ্য হয় ওলা (Ola)। এছাড়া আরেকটি কারণ হল যে সকল গ্রাহক ইতিমধ্যেই পেমেন্ট করে ফেলেছেন তাঁদের স্কুটারটি ডেলিভারি দেওয়াকে বর্তমানে অগ্রাধিকার দিচ্ছে Ola।

উল্লেখ্য, S1 হচ্ছে Ola-র প্রথম বৈদ্যুতিক টু হুইলার যেটি তামিলনাড়ুতে তৈরি হয়েছে এবং এখান থেকেই সরবরাহ করা শুরু হবে। একবার ওলার ফিউচার ফ্যাক্টরিটি তৈরি হয়ে গেলে বছরে ১০ মিলিয়ান স্কুটার সরবরাহ করা হবে বলেও জানিয়েছে সংস্থাটি। এই দাবি সত্যি হলে বিশ্বের সর্ববৃহৎ ই-স্কুটারের প্রস্তুতকারী সংস্থা হয়ে উঠবে Ola।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।