Ola Electric Scooter: কেনার আগে চালিয়ে দেখা যাবে, আগামী সপ্তাহ থেকে শুরু হচ্ছে ওলা স্কুটারের টেস্ট রাইড

ola-s1-pro-test-rides-to-start-next-week-deliveries-video-tweet

সামনের সপ্তাহ থেকেই শুরু হচ্ছে Ola S1 ও Ola S1 Pro এর টেস্ট রাইড। একথা টুইট করে আজ ফের জানালেন সংস্থার সিইও ভাবিশ আগারওয়াল (Bhavish Aggarwal)। সাথে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি। যেখানে দুটি ওলা স্কুটার নিয়ে বিভিন্ন রকম স্টান্ট করতে দেখা যাচ্ছে। ফলে সংস্থাটি যে ইতিমধ্যেই টেস্ট রাইডের জন্য তোড়জোড় শুরু করে দিয়েছে তা একপ্রকার স্পষ্ট। এর আগে ১০ নভেম্বর থেকে ই-স্কুটার দুটির টেস্ট রাইড শুরু হবে বলে নিশ্চিত করেছিল Ola। তবে ১০ তারিখ না হলেও সম্ভবত আগামী সপ্তাহ থেকেই টেস্ট রাইড শুরু হবে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে সংস্থার দুটি মডেলের স্কুটার নিয়ে দুইজন রাইডার স্টান্ট করতে ব্যস্ত। তারা কখনো জিগজ্যাগ ভাবে যাচ্ছেন, তো কখনো স্কুটারের পেছনের চাকা দিয়ে রাস্তায় বৃত্ত আঁকছেন। এমনকি সামনের চাকা শূন্যে ভাসিয়ে চলন্ত স্কুটারে বিভিন্ন পোজে স্টান্ট দেখাচ্ছেন তাঁরা। এছাড়াও উঁচু স্ল্যাব দিয়ে ই-স্কুটারটিকে উড়িয়ে নিয়ে যাওয়া সহ পেছনের চাকা শূন্যে ভাসিয়ে গাড়ি থামাতেও দেখা গেছে, যা বাস্তবেই দৃষ্টি আকর্ষণ করার মত। আসলে এভাবে স্কুটার দুটির ক্ষমতা আরো একবার সবার সামনে আনা হয়েছে।

টেস্ট রাইড শুরু হওয়ার আগে টু-হুইলারের এহেন স্টান্ট ভিডিও জনসমক্ষে আনার ঘটনাটি সত্যিই বিরল। যাইহোক, দেশের কয়েকটি অন্যতম শহর থেকেই এই টেস্ট রাইডের সুবিধা মিলবে বলে জানিয়েছে ওলা। পুরো পেমেন্ট করার আগে ক্রেতারা যাতে স্কুটার দুটি চালিয়ে দেখে নিতে পারেন সে কারণেই সংস্থার এই পদক্ষেপ। Ola S1 ও Ola S1 Pro স্কুটার দুটির দাম যথাক্রমে ১ লাখ ও ১.৩০ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। ৩.৯৭ কিলোওয়াট শক্তিসম্পন্ন ব্যাটারির সাথে এসেছে স্কুটার দুটি। একবার চার্জে যা ১২০ কিমি রেঞ্জ দেবে বলে দাবি করা হয়েছে। এছাড়াও দশটি রঙের বিকল্প পাওয়া যাবে। Ola S1 Pro স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ হতে পারে ১১৫ কিমি প্রতি ঘন্টা এবং রেঞ্জ হতে পারে ১৮০ কিমি।

প্রসঙ্গত, গ্রাহকদের চাহিদা জোগান দিতে হিমশিম খাচ্ছে ওলা। গত ১ নভেম্বর Ola S1 ও Ola S1 Pro এর ‘পারচেস উইন্ডো’ খুলে দেওয়ার কথা থাকলেও, তাঁরা সেটি আরো দেড় মাস পেছানোর কথা ঘোষণা করেছে। আগামী ১৬ ই ডিসেম্বর ফের ‘পারচেস উইন্ডো’ খোলা হবে বলে জানান হয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।