Ola-র ইলেকট্রিক স্কুটার ভেঙে দিল যাবতীয় রেকর্ড! দু’দিনেই ১১০০ কোটি টাকার ব্যবসা সংস্থার

Ola S1, S1 Pro-র ব্যাপক চাহিদার কারণে দু'দিনেই ১১০০ কোটি টাকা মূল্যের ই-স্কুটার বিক্রি করল ওলা

ola-sell-rs-1100-crore-electric-scooter-in-two-days-next-sale-will-start-1-november

১৫ সেপ্টেম্বর, বুধবার, নির্ধারিত সময়ের অনেক আগেই, সকাল পাঁচটা থেকে অনলাইনে Ola S1 ও S1 Pro ইলেকট্রিক স্কুটারের বিক্রি শুরু হয়েছিল। আর এই দু’দিনে বিক্রির যা পরিসংখ্যান পেশ করল ওলা, তাতে দেশের অন্যান্য গাড়ি প্রস্তুতকারী সংস্থাগুলির চোখ কপালে উঠতে বাধ্য।

ওলা ইলেকট্রিকের সহ-প্রতিষ্ঠাতা ভাবিশ আগরওয়াল ব্লগ পোস্টে বলেছিলেন, প্রথম দিনে ৬০০ কোটি টাকার স্কুটার বিক্রি করেছে ওলা ইলেকট্রিক। আর দ্বিতীয় দিনে তাঁর সংস্থা আরও ৫০০ কোটি টাকার ব্যবসা করেছে বলে আজ জানিয়েছেন তিনি। অর্থাৎ দু’দিনেই ১১০০ কোটি টাকা মূল্যের ই-স্কুটার বিক্রি করল ওলা।

আপাতত বন্ধ রাখা হয়েছে ওলা ইলেকট্রিক স্কুটারের পারচেজ পোর্টাল। ১ নভেম্বর থেকে আবার শুরু হবে বিক্রি। এখন ডেলিভারির দিকে মনোসংযোগ করছে ওলা। অনলাইন শপিং করে যেমন বাড়ির দোরগোড়ায় অর্ডার পেয়ে যান, তেমনই ওলার তরফে গ্রাহকের বাড়িতে স্কুটার পৌঁছে দেওয়া হবে।

তামিলনাড়ুতে ৫০০ একর জমির উপর গড়ে উঠেছে ওলার ফিউচারফ্যাক্টরি। কারখানার প্রত্যেকটি কাজ সামলাবেন ১০,০০০-এর বেশি নারী৷ গাড়ি শিল্পে একমাত্র এবং বিশ্বের সবথেকে বড় মহিলা পরিচালিত কারখানা এটি৷ পূর্ণ ক্ষমতার উৎপাদন শুরু হওয়ার পর বছরে প্রায় ২০ লক্ষ ই-স্কুটার তৈরি হবে এই কারখানায়। ভারতের বাজারে চাহিদা মিটিয়ে সেগুলি বিদেশেও রপ্তানী করা হবে.

Ola S1 ও S1 Pro দাম ও অন্যান্য তথ্য

Ola S1-এর দাম রাখা হয়েছে ৯৯,৯৯৯ টাকা। অন্য দিকে, Ola S1 Pro-র দাম ১,২৯,৯৯৯ টাকা। বিভিন্ন রাজ্যের দেওয়া ভর্তুকির পর আরও সস্তায় কেনা যাবে স্কুটারগুলি।

একবার চার্জ দিলে Ola S1 ইলেকট্রিক স্কুটার চলবে ১২১ কিমি পথ. ০-৪০ কিমি/ঘন্টা গতিবেগ তুলতে সময় নেবে ৩.৬ সেকেন্ড। সর্বোচ্চ গতিবেগ ৯০ কিমি/ঘন্টা। অন্যদিকে, এক চার্জে Ola S1 Pro পার করতে পারবে প্রায় ১৮১ কিলোমিটার পথ। এটি মাত্র ৩ সেকেন্ডে ০-৪০ কিমি/ঘন্টা স্পিড তুলতে সক্ষম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷