Omega Seiki আনল ইলেকট্রিক কার্গো গাড়ি, ফুল চার্জ মাত্র 35 মিনিটে, বুকিং করুন 10 হাজারে

omega-seiki-mobility-rage-plus-electric-cargo-car-launched-in-india-price-booking-starts

ভারতীয় বৈদ্যুতিক অটোমোবাইল সংস্থা Omega Seiki Mobility এবং ব্যাটারি-টেক স্টার্টআপ Log 9 Materials যৌথভাবে লঞ্চ করল Rage+। তিন চাকার এই ইলেকট্রিক কারটি এদেশের প্রথম দ্রুততম চার্জিং বৈশিষ্ট্য যুক্ত পণ্য পরিবহণকারী যান বলে দাবি করেছে সংস্থাটি। দুটি ভ্যারিয়েন্ট এসেছে এটি। ইতিমধ্যেই Omega Seiki Mobility Rage+ এর বুকিং নেওয়া শুরু হয়ে গিয়েছে। ১০,০০০ টাকার বিনিময়ে করা যাচ্ছে বুকিং। প্রথম ১,০০০ ইউনিট বুকিংয়ে মিলবে ছাড়।

বুকিং নেওয়া শেষ হলে Omega Seiki/Log 9-এর পক্ষ থেকে গ্রাহকদের সাথে যোগাযোগ করে পেমেন্টের পদ্ধতি এবং অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হবে। এমনকি বুকিংয়ের দিন থেকে ৪-৬ সপ্তাহের মধ্যে গাড়িগুলি গ্রাহকদের হাতে তুলে দেওয়া হবে বলে জানিয়েছে ওমেগা সেইকি মোবিলিটি। আসুন Omega Seiki Mobility Rage+ কার্গো গাড়িটির স্পেসিফিকেশন, ওয়ারেন্টি ও দাম সম্পর্কে জেনে নিই।

Omega Seiki Mobility Rage+ : স্পেসিফিকেশন

মাত্র ৩৫ মিনিটে এর ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ করা যাবে বলে দাবি করেছে ওমেগা সেইকি, যা অবিশ্বাস্যই বটে। এমনকি এর ব্যাটারিটি ভারতীয় জলবায়ুর সাথে সামঞ্জস্যপূর্ণ, যা -৩০ ডিগ্রি থেকে +৬০ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রাতে স্বাভাবিকভাবে কাজ করবে। সাথে রয়েছে ব্যাটারিটির ৪০,০০০ বার চার্জ-ডিসচার্জ সাইকেলের সক্ষমতা। তাই বলা যায় এর আয়ুকাল ১০ বছরের বেশি হবে। পাশাপাশি একবার সম্পূর্ণ চার্জে এটি ৯০ কিলোমিটারের রেঞ্জ দেবে। ভারতে এটি বিজনেস-টু-বিজনেস (B2B) সেগমেন্ট লঞ্চ হয়েছে।

Omega Seiki Mobility Rage+ : ওয়ারেন্টি

Rage+ Rapid Electric তিন চাকার কার্গো গাড়িতে রয়েছে ৫ বছরের মধ্যে ১ লক্ষ টাকার বাই-ব্যাক গ্যারেন্টি। ভারতীয় বাজারে বৈদ্যুতিক গাড়ির উপর এই বাই-ব্যাক গ্যারেন্টি সম্ভবত প্রথম। এর ফলে রিসেল ভ্যালু অনেকটাই বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে। এছাড়াও রেজ+ র‍্যাপিড ইলেকট্রিকে কোম্পানি দিচ্ছে ৫ বছরের ভেহিকেল ওয়ারেন্টি এবং ব্যাটারিটিতে ৬ বছরের ওয়ারেন্টি।

Omega Seiki Mobility Rage+ : দাম

ভারতের বাজারে গাড়িটি দুটি ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে। একটি ওপেন ক্যারিয়ার হাফ ট্রে এবং অন্যটি ফুল ক্যারিয়ার ট্রে – এগুলির দাম যথাক্রমে ৩.৫৯ এবং ৩.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। উল্লেখ্য, উল্লিখিত মূল্য দুটি এর ইন্ট্রোডাক্টরি প্রাইস। প্রথম ১,০০০ ইউনিট বুকিংয়ের পর দাম বাড়ানো হতে পারে।

Omega Seiki Mobility Rage+ প্রসঙ্গে সংস্থার প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান উদয় নারাঙ্গ (Uday Narang) বলেছেন, “Omega Seiki Mobility বিশ্বাস করে যে দ্রুত ইভি প্রযুক্তি বিকাশের উপায় হল জোটবদ্ধ হওয়া। আমরা Log 9 Materials এর সাথে যৌথভাবে ব্যবসা করতে পেরে আনন্দিত কারণ আমাদের উভয়ের লক্ষ্যই মেড-ইন-ইন্ডিয়া এবং মেড-ফর-ইন্ডিয়া পণ্য তৈরি করা।”

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।