কেমন দেখতে হবে OnePlus 10 Pro, ফাঁস করল অ্যালুমিনিয়াম ডামি ইউনিট

ফাঁস হল OnePlus 10 Pro স্মার্টফোনের অ্যালুমিনিয়াম ডামি ইউনিট, দেখা গেলো রিয়ার ও ফ্রন্ট প্যানেলের ঝলক

oneplus-10-pro-aluminium-dummy-leaked-rear-camera-setup-design-reveal
photo credit : xleaks7 x fathombracelets

২০২২ সালের প্রথম কোয়ার্টারে OnePlus 10 স্মার্টফোন সিরিজের লঞ্চ হওয়ার কানাঘুষো শোনা যাচ্ছে। এই ফ্ল্যাগশিপ সিরিজের অধীনে তিনটি ফোন আসতে পারে‌ – OnePlus 9, OnePlus 9R ও OnePlus 9 Pro। যার মধ্যে OnePlus 10 Pro নামের মডেলটির ফিচার ও ডিজাইন ক্রমাগত ফাঁস করেছেন টিপস্টাররা। কয়েক দিন আগে জনপ্রিয় লিকস্টার, অনলিক্স ও মুকুল শর্মার সৌজন্যে প্রো ভার্সনের কিছু কী-ফিচারের তথ্য সামনে আসে। এখন OnePlus 9 Pro এর একটি রেপ্লিকা বা ডামি ইউনিটের ছবি ও শর্ট ভিডিও প্রকাশ্যে এসেছে। যেখান থেকে এর রিয়ার ও ফ্রন্ট প্যানেলের ডিজাইন কিরূপ হবে তার ধারণা পেয়েছি আমরা।

OnePlus 10 Pro স্মার্টফোনের অ্যালুমিনিয়াম ডামির ছবি এল প্রকাশ্যে

হ্যান্ডক্রাফ্ট ডিজাইনিং কোম্পানি Fathom Bracelet এর সাথে হাত মিলয়ে Xleaks7, ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের একটি অ্যালুমিনিয়াম ডামি তৈরি করেছেন। এই অ্যালুমিনিয়াম ডামিটি কোনো CAD (কম্পিউটার-এইডেড ডিজাইন) রেন্ডারের উপর ভিত্তি করে ডিজাইন করা হয়েছে বলে মনে হচ্ছে। যদিও CAD রেন্ডারটি কারা বানিয়েছে সেটা স্পষ্ট নয়। প্রসঙ্গত, Zouton এর সহযোগিতায় OnLeaks ইতিমধ্যেই ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোনের বেশ কয়েকটি হাই-কোয়ালিটির রেন্ডার ছবি প্রকাশ করেছিল, যার উল্লেখ আমরা পূর্ববর্তী প্রতিবেদনে করেছিলাম।

OnePlus 10 Pro স্মার্টফোনের ডিজাইন ফিচার

Xleaks7 দ্বারা শেয়ার করা ছবি, আসন্ন ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোনের রিয়ার ও ফ্রন্ট প্যানেলের ডিজাইনকে স্পষ্ট ভাবে ফুটিয়ে তুলেছে। ধাতব মডেলটির পেছনে একটি বর্গাকৃতির ক্যামেরা মডিউল দেখা গেছে, যা অনেকটা Galaxy S21 সিরিজের অনুরূপ বলে মনে হচ্ছে। এই মডিউলের মধ্যে LED ফ্ল্যাশ লাইট সমেত তিনটি বড় আকারের সেন্সর লক্ষনীয়। আবার, ডিসপ্লের উপরিভাগে বাম কোণে থাকা পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে সেলফি সেন্সর থাকবে, যা অনেকটা পূর্বসূরি OnePlus 9 -এর মতো। ফোনের ডান পাশে পাওয়ার বাটন এবং অ্যালার্ট স্লাইডার বা কোয়াইট মোড সুইচ রয়েছে। আর, বাম পাশের সাইড প্যানেলে ভলিউম রকার বা কন্ট্রোলার দেওয়া হয়েছে। তদুপরি ফোনের নিন্ম অংশে একটি সিম ট্রে বা স্লট, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং স্পিকার গ্রিল অবস্থিত হবে বলে আভাস দিচ্ছে ফোনের ডামি ইউনিট।

এর আগে রেন্ডার থেকে জানা গিয়েছিল, ওয়ানপ্লাস ১০ প্রো ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত একটি ৬.৭ ইঞ্চির ডিসপ্লে সহ আসতে পারে, যার রেজোলিউশন ১,৪৪০ পিক্সেল হবে। অনুমান করা হচ্ছে, এতে আসন্ন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর ব্যবহার করা হবে। আর অপারেটিং সিস্টেমের ক্ষেত্রে ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস কাস্টম ইন্টারফেসে রান করতে পারে। এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ বা ৫১২ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সাথে আসবে বলে আশা করছেন টিপস্টাররা। এতে ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি থাকবে বলে ইঙ্গিত পাওয়া গেছে।

OnePlus 10 Pro, ব্ল্যাক, হোয়াইট এবং লাইট ব্লু কালারে আসতে পারে। চীনে ফেব্রুয়ারির শুরুতে ফোনটি আত্মপ্রকাশ করতে পারে। আবার মার্চের শেষ বা এপ্রিলের শুরুতে বিশ্বব্যাপী এটি উপলব্ধ হতে পারে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।