OnePlus 10 Pro এবার ভারতে আসছে, পেয়ে গেল BIS-এর ছাড়পত্র

চীনে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের দাম শুরু হয়েছে ৪,৬৯৯ ইউয়ান থেকে, ভারতীয় মূল্যে যা প্রায় ৫৪,৪৯০ টাকার সমান

oneplus-10-pro-india-launch-bis-certification-price-specifications-bluetooth-sig

OnePlus 10 Pro গতকালই চীনে লঞ্চ হয়েছে। যদিও লঞ্চ ইভেন্টে ফোনটি অন্যান্য দেশে কবে উপলব্ধ হবে তা কোম্পানির তরফে জানানো হয়নি। কিন্তু আশা করা যায়, শীঘ্রই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ আসা এই ফোন ভারতে পা রাখবে। আসলে আজ OnePlus 10 Pro কে ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইস (BIS) সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। ফলে ফোনটি কয়েকমাসের মধ্যে ভারতে আত্মপ্রকাশ করতে পারে। ফিচারের কথা বললে, এই ফোনে আছে QHD+ LTPO ডিসপ্লে, ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও হ্যাসেলব্লাড (Hasselblad) ব্র্যান্ডিং সহ ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

OnePlus 10 Pro কে দেখা গেল BIS সার্টিফিকেশন সাইটে

টুইটার ইউজার, টেকনো অঙ্কিতের টুইট অনুযায়ী, ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সাইটে NE2211 মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত হয়েছে। পাশাপাশি ফোনটি ব্লুটুথ সার্টিফিকেশন (Bluetooth SIG) সাইট থেকেও ছাড়পত্র পেয়েছে। এছাড়া এই ফোনের NE2210, NE2213, NE2215, NE2217 মডেল নম্বরের ভ্যারিয়েন্টগুলিও এখান থেকে ছাড়পত্র লাভ করেছে।

OnePlus 10 Pro দাম ও স্পেসিফিকেশন

চীনে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের দাম শুরু হয়েছে ৪,৬৯৯ ইউয়ান থেকে, ভারতীয় মূল্যে যা প্রায় ৫৪,৪৯০ টাকার সমান। স্পেসিফিকেশনের কথা বললে, এই ফোনে কর্নি গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন ও ৬.৭ ইঞ্চির কোয়াড এইচডি প্লাস (১,৪৪০ x ৩,২১৬ পিক্সেল) Fluid AMOLED LTPO ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ কাস্টম স্কিনে রান করে। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য এতে কোয়ালকমের ফ্ল্যাগশিপ ক্যাটাগরির প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেনার ১ ব্যবহার করা হয়েছে। এছাড়া ওয়ানপ্লাস ১০ প্রো এসেছে ১২ জিবি পর্যন্ত র‍্যাম (LPDDR5) ও ২৫৬ জিবি পর্যন্ত মেমরি (UFS 3.1) সহ।

ফটোগ্রাফির জন্য OnePlus 10 Pro ফোনের পিছনে হ্যাসেলব্লাড (Hasselblad) ব্র্যান্ডিং সহ ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরা গুলি হল, OIS ও EIS টেকনোলজি যুক্ত ৪৮ মেগাপিক্সেল Sony IMX789 প্রাইমারি সেন্সর (অ্যাপারচার এফ/১.৮), ৫০ মেগাপিক্সেল Samsung ISOCELL JN1 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৮ মেগাপিক্সেল ৩এক্স (3x) জুম ক্যামেরা৷ আবার সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য ফোনে এফ/২.৪ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং Sony IMX615 সেন্সর দেওয়া হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য OnePlus 10 Pro স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে, যা ৮০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং অফার করবে। এমনকি ওয়্যারলেস রিভার্স চার্জিংও সাপোর্ট করবে এই ফোনে। IP68 সার্টিফায়েড এই ফোনের অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ডলবি অ্যাটমস সাপোর্ট সহ স্টেরিও স্পিকার সিস্টেম।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.