OnePlus 10 Pro আর কিছুক্ষণ পরে লঞ্চ হচ্ছে, তার আগেই জেনে নিন ফিচার ও দাম

ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ৩,৯৯৯ ইউয়ান বা ভারতীয় মূল্যে প্রায় ৪৬,৭০০ টাকা রাখা হতে পারে

oneplus-10-pro-launch-today-livestream-expected-price-specifications
Photo credit : @onleaks x @zoutonUS

প্রত্যাশা মতো আজ অর্থাৎ ১১ জানুয়ারি চীনের বাজারে পা রাখতে চলেছে OnePlus 10 Pro। ‘চীনের অ্যাপল’ নাম খ্যাত টেক সংস্থাটি একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে আর কিছু সময়ের মধ্যেই তাদের এই লেটেস্ট স্মার্টফোনের উপর থেকে পর্দা সরিয়ে দেবে। OnePlus আগেই নিশ্চিত করেছে, নবাগত হ্যান্ডসেটটি কোয়ালকমের সর্বশেষ প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ অক্টা-কোর সহ আসবে। এছাড়া জানা গেছে, OnePlus 10 Pro ফোনের ডিসপ্লে ২কে (2K) রেজোলিউশন অফার করবে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ বেসড কালারওএস ১২.১ কাস্টম ওএসে রান করবে। পাশাপাশি আসন্ন স্মার্টফোনটির ব্যাটারি ক্যাপাসিটি ৫,০০০ এমএএইচ থাকবে।

OnePlus 10 Pro কখন লঞ্চ হবে, লাইভ স্ট্রিমিং কীভাবে দেখবেন

আগেই বলেছি, ওয়ানপ্লাস ১০ প্রো একটি অনলাইন ইভেন্টে লঞ্চ করা হবে। সেক্ষেত্রে, আপনাদের মধ্যে যারা ডিভাইসটির আত্মপ্রকাশের সাক্ষী থাকতে চান, তাদের জানিয়ে রাখি আজ সকাল ১১টা ৩০মিনিট (চীনা সময় অনুযায়ী দুপুর ২টো) নাগাদ ওয়ানপ্লাসের অফিসিয়াল ওয়েবসাইটে ইভেন্টের লাইভ স্ট্রিমিং শুরু হবে।

OnePlus 10 Pro স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোন, একটি ৬.৭ ইঞ্চির 2K AMOLED LTPO 2.0 ডিসপ্লের সাথে আসবে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। আবার, ডিসপ্লে প্যানেলের সুরক্ষা সুনিশ্চিত করতে ডিভাইসে ব্যবহার করে হবে কর্নিং গরিলা গ্লাস ভিক্টস। তদুপরি, প্রসেসর হিসাবে এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ অক্টা-কোর পাওয়া যাবে। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড মেমরি সহ আসতে পারে।

ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোন, অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ কাস্টম স্কিন দ্বারা চালিত হবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ফোনের পেছনে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। যার মধ্যে প্রাইমারি সেন্সরটি ৪৮ মেগাপিক্সেলের হতে পারে। এছাড়া, বাকি দুটি সেন্সর – ৫০ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল তৃতীয় সেন্সর হতে পারে। ফোনের ডিসপ্লের উপরিভাগে ৩২ মেগাপিক্সেল সেলফি সেন্সর দেওয়া হবে বলে জানা গেছে। এছাড়া, সংস্থাটি স্বয়ং নিশ্চিত করেছে যে, OnePlus 10 Pro স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

OnePlus 10 Pro দাম (সম্ভাব্য)

ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ৩,৯৯৯ ইউয়ান বা ভারতীয় মূল্যে প্রায় ৪৬,৭০০ টাকা রাখা হতে পারে। জানা যাচ্ছে এই হ্যান্ডসেট দুটি স্টোরেজ অপশনে আসবে। যার মধ্যে, বেস ভ্যারিয়েন্টটি হবে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের। আর, ফোনের টপ-এন্ড মডেলটি ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ক্যাপাসিটির সাথে আসতে পারে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।