OnePlus 10 Pro জানুয়ারির 5 তারিখেই লঞ্চ হতে পারে, তীব্র হল জল্পনা

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি ৮ জিবি / ১৬ জিবি র‌্যাম (LPDDR5) এবং ১২৮ /২৫৬ জিবি স্টোরেজ (UFS 3.1) ভ্যারিয়েন্টে পাওয়া যেতে পারে।

oneplus-10-pro-may-launch-on-5-january-specifications
photo credit :@onleaks x @zoutonus

ওয়ানপ্লাস চলতি বছরে OnePlus 9T স্মার্টফোন লঞ্চ ক্যান্সেল করার সিদ্ধান্ত নিয়েছে। আর ঠিক সেই কারণেই OnePlus 10 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনের অভিষেকের সময় আরও এগিয়ে আনা হয়েছে। ওয়ানপ্লাস কিছু না বললেও সম্প্রতি বিভিন্ন মহল থেকে খবর পাওয়া গিয়েছিল যে, OnePlus 10 Pro জানুয়ারি মাসে চীনে এবং মার্চ বা এপ্রিলে বিশ্ববাজারে লঞ্চ করা হতে পারে। আবার আজ, জানুয়ারির ৫ তারিখে লাস ভেগাসে ওয়ানপ্লাসের একটি লঞ্চ ইভেন্ট হওয়ার খবর সামনে আসতেই জল্পনায় যোগ হয়েছে নতুন মাত্রা।

টিপস্টার ম্যাক্স জাম্বোর (Max Jambor) ওয়ানপ্লাসের একটি লঞ্চ ইনভাইটের ব্যানার শেয়ার করেছে। তাতে দেখা যাচ্ছে, ৫ জানুয়ারি আমেরিকার লাস ভেগাসে একটি লঞ্চ ইভেন্ট হোস্ট করবে সংস্থা। ঘটনাচক্রে, একই দিনে কনজিউমার ইলেকট্রনিক্স শো শুরু হচ্ছে। এর অর্থ, সে দিনই OnePlus 10 Pro সামনে আনা হতে পারে।

ওই লঞ্চ ইভেন্টে কোন কোন পণ্যের ঘোষণা করা হবে, তা অবশ্য উল্লেখ করেনি ওয়ানপ্লাস। সে ক্ষেত্রে ফ্ল্যাগশিপ ফোনের পাশাপাশি অন্য কোনও ডিভাইস উন্মোচনের সম্ভাবনাও থেকে যায়। উল্লেখ্য, কনজিউমার ইলেকট্রনিক্স শো-তে আগে কখনও ফোন লঞ্চ করেনি ওয়ানপ্লাস। ব্যতীক্রম ছিল ২০২০। গত বছর সেখানে একটি কনসেপ্ট ফোন প্রদর্শন করেছিল সংস্থা। তবে ওয়ানপ্লাস যে ভাবে ব্যবসার পরিধি বাড়াতে চাইছে, এবার একটু ভিন্ন ব্যবসায়িক কৌশল অবলম্বন করলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

ওয়ানপ্লাস ১০ প্রো স্পেসিফিকেশনস (প্রত্যাশিত) (OnePlus 10 Pro Expected Specifications)

রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস ১০ প্রো ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি কার্ভড কোয়াড এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে সহযোগে আসবে। স্ক্রিনের বাম পাশে একটি সিঙ্গেল পাঞ্চ-হোলের ভিতরে থাকবে ৩২ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন১ প্রসেসর দেওয়া হবে। কোম্পানি ইতিমধ্যেই বিষয়টি নিশ্চিত করেছে। ফোনটি ৮ জিবি / ১৬ জিবি র‌্যাম (LPDDR5) এবং ১২৮ /২৫৬ জিবি স্টোরেজ (UFS 3.1) ভ্যারিয়েন্টে পাওয়া যেতে পারে।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের পিছনে দেওয়া হতে পারে তিনটি ক্যামেরা – একটি ৪৮ মেগাপিক্সেল ওয়াইড সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এবং একটি ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স।

ওয়ানপ্লাস ১০ প্রো  লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২-ভিত্তিক অক্সিজেন ওএস ১২-এ রান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.