প্রথম সেলেই বিপুল সাড়া! OnePlus 10 Pro-এর স্টক মুহূর্তের মধ্যে শেষ, প্রায় 116 কোটি টাকার মুনাফা

oneplus-10-pro-sold-out-in-a-second-of-its-first-sale-all-details-on-india-launch-price-specs-features

লঞ্চ হওয়ার পরে বলুন বা আগে, OnePlus 10 Pro-কে নিয়ে চর্চা চলেছে অনবরত। মানুষ ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি পকেটস্থ করতে কতটা মুখিয়ে ছিলেন তার ইঙ্গিত পাওয়া গেল প্রথম ফ্ল্যাশ সেলে। গতকাল চীনে OnePlus 10 Pro-এর প্রথম ফ্ল্যাশ সেলের ঢাকে কাঠি পড়েছিল। এবং প্রত্যাশামতোই গ্রাহকদের কাছ থেকে ভাল সাড়া পেল ওয়ানপ্লাস।

ওয়ানপ্লাস’র দাবি, বিক্রি শুরুর এক সেকেন্ডের মধ্যে তারা ১০০ মিলিয়ন ইউয়ান মুনাফা অর্জন করেছে, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১১৬ কোটি টাকার সমান। কয়েক সেকেন্ডের মধ্যেই OnePlus 10 Pro হ্যান্ডসেটের স্টক নিঃশেষিত হয়েছে বলেই জানিয়েছে সংস্থা।

OnePlus 10 Pro-র ইউএসপি হল ফ্ল্যাগশিপ হার্ডওয়্যার এবং নতুন ডিজাইন। চীনে ডিভাইসটির দাম শুরু ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫৪,৮০০ টাকা) থেকে। এতে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ মিলবে। ফোনের মেমরি স্পেস বেশি রাখতে চাইলে তাদের জন্য রয়েছে ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের বিকল্প। এদের মূল্য যথাক্রমে ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৮,২৯৮ টাকা) এবং ৫,২৯৯ ইউয়ান (প্রায় ৬১,৭৯৭ টাকা)।

স্পেসিফিকেশনগুলির প্রসঙ্গে আসলে, ওয়ানপ্লাস ১০ প্রো দ্বিতীয় প্রজন্মের এলটিপিও অ্যামোলেড কোয়াড এইচডি প্লাস রেজোলিউশনের ডিসপ্লের সঙ্গে এসেছে, যার দৈর্ঘ্য ৬.৭ ইঞ্চি। এটি ১ হার্টজ থেকে ১২০ হার্টজ পর্যন্ত ভ্যারিয়েবল রিফ্রেশ রেট সাপোর্ট করে। ফোনে কোয়ালকম’র নতুন প্রজন্মের প্রিমিয়াম-গ্রেড স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য ওয়ানপ্লাস ১০ প্রো’র ব্যাক প্যানেলে  (Hasselblad)-এর প্রযুক্তি সহ ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে – ওআইএস ও ইআইএস টেকনোলজি যুক্ত ৪৮ মেগাপিক্সেল S(ony IMX789 প্রাইমারি সেন্সর) ৫০ মেগাপিক্সেল (Samsung ISOCELL JN1) আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৮ মেগাপিক্সেল ৩এক্স (3x) জুম ক্যামেরা। আবার সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য ফোনে এফ/২.৪ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের (Sony IMX615) ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

এছাড়া ওয়ানপ্লাস ১০ প্রো’এ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে, যা ৮০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং অফার করবে। IP68 সার্টিফায়েড এই ফোনের ফিচারগুলির মধ্যে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ডলবি অ্যাটমস সাপোর্ট সহ স্টেরিও স্পিকার সিস্টেম উল্লেখযোগ্য। উল্লেখ্য, ওয়ানপ্লাস ১০ শীঘ্রই ভারতে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। কারণ ডিভাইসটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস’র ছাড়পত্র লাভ করেছে বলে জানা গিয়েছে।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.