OnePlus 10 Pro: ট্রু ফ্ল্যাগশিপ ফোনের অভিজ্ঞতা দেবে ওয়ানপ্লাস ১০ প্রো, ফাঁস হল স্পেসিফিকেশন

২০২২-এর জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারি মাসের প্রথমে ওয়ানপ্লাস ১০ সিরিজ চীনে আত্মপ্রকাশ করবে

oneplus-10-pro-specifications-leaked-triple-camera-120hz-display-snapdragon-8-gen-1-processor

প্রিমিয়াম অ্যান্ড্রয়েড স্মার্টফোনের বাজারে ওয়ানপ্লাসের যে ভ্যালুই অন্যরকম, সে বিষয়ে আমরা সকলেই ওয়াকিবহল। সংস্থাটি OnePlus 9-এর আপগ্রেড ভার্সন হিসেবে OnePlus 10 সিরিজ নিয়ে কাজ শুরু করেছে বলে ইতিমধ্যেই শোনা গেছে। ২০২২-এ লঞ্চ হতে চলা এই সিরিজের Pro ভ্যারিয়েন্টের রেন্ডার সম্প্রতি ফাঁস হয় এবং ফোনটির ডিজাইন সম্পর্কে ধারণা পাওয়া যায়। কিন্তু শুধু ডিজাইন দেখে স্মার্টফোনপ্রেমীদের কৌতুহল মেটার নয়। আজ তাদের জন্য একটি সুখবর রয়েছে। ঠিকই আন্দাজ করেছেন। একটি রিপোর্টে OnePlus 10 Pro-এর প্রধান স্পেসিফিকেশনগুলি সবিস্তারে বর্ণনা করা হয়েছে।

ওয়ানপ্লাস ১০ প্রো: স্পেসিফিকেশনস (OnePlus 10 Pro: Specifications)

৯১মোবাইলসের রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস ১০ প্রো ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি কার্ভড কোয়াড এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে সহযোগে আসবে। স্ক্রিনের বাম পাশে একটি সিঙ্গেল পাঞ্চ-হোলের ভিতরে থাকবে ৩২ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে কোয়ালকমের আসন্ন ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন জেন১ প্রসেসর দেওয়া হবে। ফোনটি ৮ জিবি / ১৬ জিবি র‌্যাম (LPDDR5) এবং ১২৮ /২৫৬ জিবি স্টোরেজ (UFS 3.1) ভ্যারিয়েন্টে পাওয়া যেতে পারে। অ্যাপলের মতো ওয়ানপ্লাসের ফোন সাধারণত মাইক্রোএসডি কার্ড সাপোর্ট করে না। তবে দাবি করা হয়েছে, ওয়ানপ্লাস ১০ প্রো-এ কার্ড স্লট থাকবে।

আবার ফটোগ্রাফি পারফরম্যান্স উন্নততর করার লক্ষ্যে এবারও হ্যাসেলব্লাডের সঙ্গে জোট বাঁধবে ওয়ানপ্লাস। রিপোর্ট অনুযায়ী, OnePlus 10 Pro ফোনের পিছনে দেওয়া হতে পারে তিনটি ক্যামেরা – একটি ৪৮ মেগাপিক্সেল ওয়াইড সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এবং একটি ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স।

OnePlus 10 Pro লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২-ভিত্তিক অক্সিজেন ওএস ১২-এ রান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ওয়ানপ্লাস ১০ প্রো: লঞ্চের সময় (OnePlus 10 Pro: Launch Time)

ওয়ানপ্লাস কিছু না বললেও আশা করা যায় যে, ২০২২-এর জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারি মাসের প্রথমে ওয়ানপ্লাস ১০ সিরিজ চীনে আত্মপ্রকাশ করবে। তারপর মার্চ বা এপ্রিলে গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে সিরিজটি।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷