দ্রুত ব্যাটারি শেষ হচ্ছে? নতুন আপডেট স্বস্তি দেবে OnePlus 6, OnePlus 6T ইউজারদের

থাকবেনা কোন বাগ ইস্যু, OnePlus 6 এবং OnePlus 6T ব্যবহারকারীদের জন্য নতুন আপডেট প্রকাশ্যে এনে ঘোষণা সংস্থার

oneplus-6-6t-getting-android-11-oxygenos-11-1-1-1-update-to-fix-bug-issue-battery-drain

জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারক ওয়ানপ্লাস (OnePlus) তাদের ফ্ল্যাগশিপ রেঞ্জের OnePlus 6 এবং OnePlus 6T ডিভাইসের জন্য নতুন সফটওয়্যার আপডেট নিয়ে এলো। উক্ত দুটি ডিভাইস অ্যান্ড্রয়েড ১১ (Android 11) নির্ভর OxygenOS 11.1.1.1 স্টেবল ভার্সন আপডেট পেতে চলেছে। গতমাসেই সংস্থাটি OnePlus 6 এবং OnePlus 6T ব্যবহারকারীদের জন্য সর্বপ্রথম অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক OxygenOS 11 প্রকাশ্যে আনে। এই আপডেট ডাউনলোডের পর ব্যবহারকারীরা বেশ কিছু বাগ সমস্যার সম্মুখীন হন। বর্তমান স্টেবল আপডেটে তারা এই বাগ ইস্যুগুলির সমাধান করেছে বলে সংস্থার দাবী। উপরন্তু সাম্প্রতিক আপডেট নতুন সিকিউরিটি প্যাচের সঙ্গে এসেছে যা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

OnePlus -এর নতুন আপডেটে কি কি সমস্যা মিটতে চলেছে?

OnePlus 6 এবং OnePlus 6T ডিভাইসদ্বয়ের জন্য আনা সাম্প্রতিক আপডেটের কথা প্রস্তুতকারী সংস্থা তাদের ব্লগ পোস্টের মাধ্যমে ঘোষণা করেছে। আগস্ট আপডেটের তুলনায় সফটওয়্যারের নয়া স্টেবল ভার্সনে বাগ ইস্যু অনেকটাই হ্রাস পাবে বলে সংস্থা জানিয়েছে। বিশেষ করে পূর্ববর্তী আপডেটে যে দ্রুত ব্যাটারি খরচের সমস্যা দেখা দিয়েছিল, Oxygen 11.1.1.1 সংস্করণে তা মিটে যাবে বলে সংস্থার আশ্বাস। একইসাথে এটি অধিক সিস্টেম স্টেবিলিটি প্রদান করবে। তাছাড়া এটি আরো উন্নত গাইরো সেন্সর সেন্সিটিভিটি ও নয়া সিকিউরিটি প্যাচের (সেপ্টেম্বর, ২০২১) সঙ্গে এসেছে।

নতুন আপডেটের মাধ্যমে পূর্ববর্তী সফটওয়্যারগত ত্রুটি সংশোধিত হলে ওয়ানপ্লাস ব্যবহারকারীরা যে যারপরনাই খুশি হবেন সেকথা বলার অপেক্ষা রাখেনা। অন্যদিকে বাগ ইস্যু থেকে রেহাই মিললে সেটা সংস্থার পক্ষেও মঙ্গলজনক হতে চলেছে। তাই সংস্থার পক্ষ থেকে খুব জোরের সঙ্গেই নতুন আপডেট ডাউনলোডের কথা বলা হচ্ছে।

উল্লেখ্য, প্রতিবারের মত এবারেও OnePlus ধাপে ধাপে আপডেট রোল-আউটের পরিকল্পনা নিয়েছে। সেক্ষেত্রে প্রথমে নির্বাচিত কিছু সংখ্যক ইউজারকে নয়া আপডেট প্রদান করা হবে। সেখানে কোনো সমস্যা না দেখা গেলে সংস্থা বৃহত্তরভাবে আপডেট রোল-আউটের কথা ভাববে।

নতুন আপডেট ইনস্টলের ক্ষেত্রে OnePlus 6 এবং OnePlus 6T ব্যবহারকারীরা স্বয়ংক্রিয় নোটিফিকেশন পেয়ে যাবেন। এছাড়া ক্রম অনুযায়ী Settings -> System -> System Updates অপশনে গিয়ে ম্যানুয়ালি আপডেট ডাউনলোড করা যাবে। ডাউনলোডের জন্য যথাযথ মানের ওয়াইফাই (Wi-Fi) কানেকশন প্রয়োজন হবে। তাছাড়া সেসময় ডিভাইস চার্জে বসিয়ে রাখা বুদ্ধিমানের কাজ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020