সুখবর! OnePlus 7 ও OnePlus 7T সিরিজের জন্য এল OxygenOS 11.0.0.2 আপডেট

OnePlus 7 OnePlus 7T Android 11 based oxygenos 11 0 0 2 update relaunch

সাধারণত নতুনের আগমনে আমাদের পুরাতন বা পুরনোর প্রতি আগ্রহ কমে যায়। কিন্তু স্মার্টফোন ব্র্যান্ডগুলি যে এই মনোভাবের কিছুটা উল্টো পথেই হাঁটে, ফলত নতুন ফোনের লঞ্চের পাশাপাশি পুরনো ফোনগুলিতেও নতুন ফিচারযুক্ত আপডেট আসে। একই কারণে জনপ্রিয় ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা OnePlus, মার্চ মাসের শেষদিকে তার OnePlus 7 এবং OnePlus 7T সিরিজের ফোনগুলির ইউজারদের জন্যই Android 11 ভিত্তিক OxygenOS 11-এর স্টেবল আপডেট রোলআউট করতে শুরু করেছিল। কিন্তু এই আপডেটে কিছু অপ্রত্যাশিত বাগের উপস্থিতি পরিলক্ষিত হওয়ায়, কিছুদিন পর ব্র্যান্ডটি আপডেটের রোলআউট প্রক্রিয়া স্থগিত করে দেয়। তবে এখন OnePlus তার OxygenOS 11.0.0.2 আপডেটটিকে ফের রিলিজ করেছে, ফলে OnePlus 7 বা 7T সিরিজের ফোনগুলির ইউজাররা পুনরায় নতুন আপডেট এবং নতুন ফিচার উপভোগ করার সুযোগ পাবেন।

এক্ষেত্রে, OnePlus 7/7 Pro এবং OnePlus 7T/7T Pro ফোনগুলির সর্বশেষ সিস্টেম আপডেটে সামান্য কিছু পরিবর্তনের সাথে অভিন্ন চেঞ্জলগ দেখা গেছে। যেমন এই নতুন আপডেটটিতে ২০২১-এর ফেব্রুয়ারির পরিবর্তে মার্চের সিকিউরিটি প্যাচ সহ এসেছে। এছাড়া, এই আপডেটে তিনটি নতুন ক্যামেরা ফিচারও উপস্থিত হয়েছে যা ছবি তোলার অভিজ্ঞতাকে আরো উন্নত করে তুলবে।

ক্যামেরা ফিচারগুলির কথা বিস্তারিতভাবে বললে, প্রথম ফিচারটির সাহায্যে থার্ড-পার্টি অ্যাপ্লিকেশনে ছবি শেয়ার করার সময় সেটির প্রিভিউ দেখা যাবে। অন্যদিকে শাটার বাটনটি প্রেস করে এখন থেকে দ্রুত রেকর্ডিং করা যাবে এবং রেকর্ডিংয়ের সময় জুম বা আউটের জন্য বিশেষ স্লাইড জেসচার অ্যাক্সেস করা যাবে। এছাড়াও, টাইম ল্যাপস মোডে মিলবে প্লেব্যাক ডিসপ্লের বিকল্প।

অন্যান্য ফিচারের ক্ষেত্রে, OxygenOS 11.0.0.2 আপডেটের পর কম্প্যাটিবল ডিভাইসগুলিতে নতুন এবং ফ্রেশ ইউআই দেখা যাবে। আবার ডার্ক মোড বা অ্যাম্বিয়েন্ট ডিসপ্লে মোডগুলিতে কিছু নতুন অপশন উপলব্ধ হবে। গ্যালারি অ্যাপ্লিকেশন বা গেম স্পেস মোডের ক্ষেত্রেও মিলবে কিছু নতুন অপশন। এই প্রসঙ্গে বলে রাখি, উক্ত আপডেটটি সবে মাত্র রোলআউট হতে শুরু করেছে। তাই পর্যায়ক্রমে সমস্ত ডিভাইসে এটি পৌঁছাতে কিছুটা সময় লাগতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন